Placeholder canvas
HomeBig newsহেমন্তর বাড়িতে রাহুল, সাক্ষাৎ কল্পনার সঙ্গে
Rahul Gandhi on Jharkhand Floor Test

হেমন্তর বাড়িতে রাহুল, সাক্ষাৎ কল্পনার সঙ্গে

আস্থাভোট নিয়ে কাদা ছোড়াছুড়ি, ফের ইডি-র হাতে প্রাক্তন মুখ্যমন্ত্রী

Follow Us :

রাঁচি: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন বিধানসভায় আস্থাভোটে জয়ী হওয়ার পরেই ইডি-র হাতে গ্রেফতার হওয়া প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেনের সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পাশাপাশি ইডি-র হেফাজতে থাকা এবং এদিন কড়া নিরাপত্তায় নিয়ে আসা হেমন্ত সোরেনকে আস্থা ভোটাভুটির পরই ফের নিয়ে চলে যায় তদন্তকারী সংস্থা।

রাঁচিতে এদিন হেমন্ত-কল্পনার বাড়িতে গিয়ে দেখা করেন কংগ্রেস সাংসদ। ভারত জোড়ো ন্যায়যাত্রার অঙ্গ হিসেবে তার কয়েক মিনিট আগেই রাঁচির শহীদ ময়দানে এক জনসভা করেন রাহুল। তার কিছুক্ষণের মধ্যেই বিধানসভায় জেএমএম-কংগ্রেস-আরজেডি-সিপিআই লিবারেশনের জোট বিজেপি জোটকে আস্থাভোটে পরাজিত করে। জোট সরকার ৪৭-২৯ ভোটে জিতে যায় সোমবার।

আরও পড়ুন: আমি ফিরে আসব, বিধানসভায় দাবি হেমন্তর

আস্থাভোট নিয়ে রাহুল বলেন, গরিব মানুষের সরকার বাঁচানোর জন্য সোরেনজি এবং জোটসঙ্গীদের আমি ধন্যবাদ জানাই। বিজেপি এবং আরএসএসের চক্রান্ত ব্যর্থ হয়েছে।

পরে রাহুল জেএমএম নেতৃত্বাধীন জোট বিধায়কদের সঙ্গেও দেখা করেন। আস্থাভোটের পর জেএমএম নেতা মিথিলেশকুমার ঠাকুর বলেন, গণতন্ত্রকে হত্যা করার জন্য বদ্ধপরিকর ছিল যারা, তাদের মুখে কষিয়ে থাপ্পড় পড়ল এই ঘটনায়। বিজেপির বিধায়ক সিপি সিং এর জবাবে বলেন, ওরা সংখ্যাধিক্য ছিল, আস্থাভোটে জিতেছে। কিন্তু তা দিয়ে সরকারের মুখে লাগা কলঙ্ক মোছা যায় না। চম্পাই সোরেন সম্পর্কে তাঁর মন্তব্য, উনি একটা রবার স্ট্যাম্প। ভাগ্যে ছিল তাই লটারিতে মুখ্যমন্ত্রীর পদ পেয়ে গিয়েছেন।

সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পর মুখ্যমন্ত্রী চম্পাই বলেন, হেমন্ত সোরেনের পরিকল্পনা রাতারাতি রূপায়িত হয়েছে। আমরা মানুষের কল্যাণে কাজ করেছি। অন্যদিকে, বিজেপিকে ঠেস মেরে কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি হেমন্ত সোরেন প্রসঙ্গে বলেন, উও আয়েঙ্গে, হামারে রাম আয়েঙ্গে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments