Placeholder canvas
Homeবিনোদনবাংলা সিনেমায় বড় চমক সৃজিৎ মুখোপাধ্যায়ের
Srijit Mukherji

বাংলা সিনেমায় বড় চমক সৃজিৎ মুখোপাধ্যায়ের

পদাতিক-এ থাকছে খোদ সত্যজিৎ রায়ের কণ্ঠস্বর

Follow Us :

কলকাতা: বাংলা সিনেমায় বড় চমক দিতে চলেছেন পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায় (Srijit Mukherji)। মৃণাল সেনের (Mrinal Sen) ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে মুক্তি পেতে চলেছে ‘পদাতিক’ (Padatik)। কালজয়ী পরিচালককে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে এই ছবিটি বানিয়েছেন সৃজিৎ। ছবিটি মৃণালের চরিত্রে এখানে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury)-কে। এই ছবিতেই জিতু কমল (Jeetu Kamal) থাকছেন সত্যজিৎ রায়ের (Satyajit Ray) চরিত্রে। সত্যজিতের চরিত্রেই বিশেষ চমক দিতে চলেছেন সৃজিৎ।

জানা যাচ্ছে, ‘পদাতিক’-এ থাকছে খোদ সত্যজিৎ রায়ের কণ্ঠস্বর। তথাকথিতভাবে ডাবিং না করে, সত্যজিতের কণ্ঠ তৈরির জন্য সৃজিৎ ব্যবহার করছেন এআই টুল (AI-Generated Voice)। যাতে সত্যজিৎ রায়ের কণ্ঠের নমুনা দিয়ে তৈরি করা হয়েছে সত্যজিৎ রায়ের কণ্ঠস্বর। কিছুদিন আগেই জানা গিয়েছে, প্রয়াত শিল্পীদের দিয়ে গান গাইয়েছেন এ আর রহমান (A. R. Rahman)। এবার বাংলা ছবির জগতেও বিস্ময় তৈরি করতে চলেছেন সৃজিৎ।

আরও পড়ুন: প্রয়াত শিল্পীদের দিয়ে গান গাওয়ালেন রহমান!

বর্তমানে আর্টিফিসিয়াল ইনট্যালিজেন্স (Artificial intelligence) নিয়ে যে ধরনের কাজ হচ্ছে, তাতে নিঃসন্দেহে সৃজিতের এই পদক্ষেপ বড় বদল আনবে বাংলা সিনেমার জগতে, বলেই মনে করছেন অনেকেই। বেশ কিছুজন আবার সমলোচনাও করেছেন। তাঁদের মত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে এতটা গুরুত্ব দেওয়া নিষ্প্রয়োজন। এতে ডাবিং শিল্পীদের আগামীদিন সংকটজনক হচ্ছে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments