৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
জানা গিয়েছে, ওই ব্যক্তি রকল্যান্ড কাউন্টির বাসিন্দা
Polio Virus: ফের পোলিও ভাইরাসে আক্রান্তের হদিশ নিউ ইয়র্কে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ১৩-০৮-২০২২, ৯:০০ পূর্বাহ্ন
Polio Virus: ফের পোলিও ভাইরাসে আক্রান্তের হদিশ নিউ ইয়র্কে
জানা গিয়েছে, ওই ব্যক্তি রকল্যান্ড কাউন্টির বাসিন্দা

নিউ ইয়র্কে: ফের পোলিও ভাইরাসের হানা মার্কিন যুক্তরাষ্ট্রে। নিউ ইয়র্কে এবার পোলিও ভাইরাসে আক্রান্ত হলেন এক যুবক। স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে, তাঁর পোলিও টিকা নেওয়া ছিল না। নতুন করে ফের আতঙ্ক ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। জানা গিয়েছে, ওই ব্যক্তি রকল্যান্ড কাউন্টির বাসিন্দা। মাস কয়েক আগে থেকেই তাঁর উপসর্গ দেখা দেয়। অথচ, তাঁর বিদেশ যাওয়ার কোনও খবর পাওয়া যায়নি।

স্বাস্থ্য আধিকারিকদের প্রাথমিক অনুমান, পোলিওর লাইভ ভ্যাকসিন থেকে তৈরি হওয়া ভাইরাসের স্টেইনেই ওই ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তাঁদের আশঙ্কা, বিদেশ থেকে এই টিকা নেওয়া কোনও ব্যক্তির থেকেই এই ভাইরাস ছড়িয়েছে। স্বস্তির বিষয় ওই যুবকের থেকে ভাইরাসের ছড়িয়ে পড়ার আশঙ্কা আর নেই। তবে কীভাবে তিনি সংক্রামিত হলেন এবং তাঁর থেকে কেউ সংক্রমিত হয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রায় এক দশক পর মার্কিন যুক্তরাষ্ট্রে পোলিও ভাইরাসে আক্রান্তের হদিশ পাওয়া গেল। 

মহামারী বিশেষজ্ঞদের মতে, বেশিরভাগ আমেরিকাবাসী পোলিওর টিকা নিয়েছেন। তবে এখনও যাঁরা ভ্যাকসিন নেয়নি, তাঁদের সতর্কে থাকা প্রয়োজন। কারণ, এই ভাইরাস স্বাভাবিক নয়। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য নিউ ইয়র্কে বেশ কয়েকটি এলাকায় টিকাকেন্দ্র খোলা হয়েছে। 

Tags : Polio Virus

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.