Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাJhulan Goswami: কাল ঝুলন গোস্বামীর শেষ ম্যাচ, মাল্টিপ্লেক্সে সরাসরি দেখানোর ব্যবস্থা...

Jhulan Goswami: কাল ঝুলন গোস্বামীর শেষ ম্যাচ, মাল্টিপ্লেক্সে সরাসরি দেখানোর ব্যবস্থা সিএবি-র

Follow Us :

বঙ্গ তথা বিশ্ব ক্রিকেটের গর্ব ঝুলন গোস্বামী (Jhulan Goswami) আগামিকাল, শনিবার আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর কেরিয়ারের শেষ ম্যাচটি খেলতে চলেছেন। ২০ বছরের বর্ণময় ক্রিকেটে কেরিয়ার শেষ হতে চলেছে নদিয়ার চাকদহের মেয়ে ঝুলনের। শনিবার, লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটা খেলেই বাইশ গজকে বিদায় জানাবেন ৩৯ বছরের ঝুলন। ঝুলনের অবসর ম্যাচকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিচ্ছে সিএবি। শহরের এক জনপ্রিয় মাল্টিপ্লেক্সে সরাসরি ঝুলনের অবসর ম্যাচ দেখানো হবে। ঝুলন দেশে ফিরলে বড় সংবর্ধনা দেওয়ার কথা চলছে। ভারত ইতিমধ্যেই এই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে। ঝুলনের বিদায়ী ম্যাচে জিতলে সিরিজ ৩-০ জিতবে ভারতীয় মহিলা দল।

এলগিন রোডের আইনক্স ফোরামে দুপুর আড়াইটে থেকে সরাসরি দেখানো হবে ভারত-ইংল্যান্ড লর্ডস ওয়ানডে। ঝুলনকে নিয়ে বলতে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, “আমার মেয়ে যদি ক্রিকেট খেলতে চায়, তাহলে আমি তাকে ঝুলনের মতো হওয়ার পরামর্শ দেব, কিন্তু দুর্ভাগ্যবশত ও ক্রিকেট খেলছে না।” সঙ্গে সৌরভ জানিয়েছিলেন, ঝুলনের স্বপ্ন ছিল লর্ডসেই শেষ ম্যাচ খেলা। ঝুলনের সেই স্বপ্বপূরণ হচ্ছে।

আরও পড়ুন-সিরিজ হার বাঁচাতে আজ নামছেন রোহিতরা

সবার্ধিক উইকেটপ্রাপক থেকে সবচেয়ে বেশি বয়সে ওয়ানডে খেলা। আন্তর্জাতিক ক্রিকেটে বহু রেকর্ডের মালকিন ঝুলন। দেশকে অসংখ্য ম্যাচে জিতিয়েছেন। ব্যক্তিগত রেকর্ড নয়, সব সময় দলকে গুরুত্ব দিয়ে এসেছেন ঝুলন।  কুড়ি বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে খেলেছেন ঝুলন।

২০০২ সালে জানুয়ারিতে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ঝুলনের। ওয়ানডে-তে ঝুলনের ২৫২টি উইকেট আছে, টেস্ট ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আছে ৪৪টি উইকেট। তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ২৮৩টি ম্যাচে ৩৫৩টি উইকেট নিয়েছেন ঝুলন। ওয়ানডে-তে ঝুলনের মোট শিকার ২৫৩টি উইকেট, টেস্টে ৪৪ ও আন্তর্জাতিক টি২০-তে ৫৬টি উইকেট।

RELATED ARTICLES

Most Popular