skip to content
Thursday, July 4, 2024

skip to content
HomeখেলাBCCI: রোহিত-বিরাটদের সমান ম্যাচ ফি হরমনপ্রীত-মন্ধানাদের, ঐতিহাসিক সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের  

BCCI: রোহিত-বিরাটদের সমান ম্যাচ ফি হরমনপ্রীত-মন্ধানাদের, ঐতিহাসিক সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের  

Follow Us :

যুগান্তকারী সিদ্ধান্ত নিল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, এবার থেকে পুরুষ ক্রিকেটারদের সমান ম্যাচ ফি-র অর্থ পাবেন মহিলা ক্রিকেটাররা। বৈষম্য দূর করতে আজ এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আজ বেশ কয়েকটি টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র। তার একটিতে তিনি লেখেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, বৈষম্যের মোকাবিলায় প্রথম পদক্ষেপ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারদের জন্য পে-ইকুইটি পলিসি চালু করছি আমরা। লিঙ্গসাম্যের নতুন যুগে পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের ম্যাচ ফি এবার থেকে সমান। 
রোহিত শর্মা, বিরাট কোহলিরা প্রতি টেস্ট ম্যাচ পিছু ১৫ লক্ষ, ওয়ান ডে ম্যাচ পিছু ৬ লক্ষ এবং টি-টোয়েন্টি ম্যাচ পিছু ৩ লক্ষ টাকা করে পান। এবার থেকে হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানারাও এই একই অর্থ পাবেন। 

ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, ভারতে মেয়েদের ক্রিকেটে এ এক ঐতিহাসিক সিদ্ধান্ত। পরের বছর মহিলাদের আইপিএলের সঙ্গেই পে-ইকুইটি পলিসির ঘোষণা ভারতে মেয়েদের ক্রিকেটে এক নতুন যুগের সূচনা করতে চলেছে। এটা সম্ভব করার জন্য জয় শাহ স্যার এবং বিসিসিআইকে ধন্যবাদ। আজ সত্যিই খুব খুশি। 
কিছুদিন আগেই বিসিসিআইয়ের ৯২তম সাধারণ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ২০২৩ সাল থেকেই চালু করা হবে মেয়েদের আইপিএল। সম্প্রতি হরমনপ্রীত কৌরের নেতৃত্বে সপ্তমবার এশিয়া কাপ জিতেছে ভারতের মেয়েদের দল। মাঁকড়ীয় রান আউটের বিতর্ক থাকলেও ইংল্যান্ডকে ৩-০ হোয়াইটওয়াশ করেছে তারা।

RELATED ARTICLES

Most Popular