Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাRafael Nadal: অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গিয়ে মানসিকভাবে বিধ্বস্ত চোটে কাবু নাদাল 

Rafael Nadal: অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গিয়ে মানসিকভাবে বিধ্বস্ত চোটে কাবু নাদাল 

Follow Us :

মেলবোর্ন: গতবারের অস্ট্রেলিয়ান ওপেন (Australia Open) চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল (Rafael Nadal) এবার টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন। আমেরিকার ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হেরে গিয়েছেন নাদাল। ম্যাচ চলাকালীন শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। ম্যাচের পরে জানালেন, নিতম্বে চোটের থেকেই এই সমস্যা। এই চোট শুধু আজ নয়, দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে স্প্যানিশ তারকাকে। 

এদিন ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে নাদাল বলেন, আমি জানি না কী হচ্ছে, পেশি না জয়েন্ট কোথায় ব্যথা বুঝতে পারছি না। নিতম্বের চোট আমার অনেকদিনের। অতীতে এর জন্য চিকিৎসাও করাতে হয়েছে। কিন্তু এরকম সমস্যা কখনও হয়নি। এখন আমার মনে হচ্ছে আমি নড়তেই পারছি না। 

আরও পড়ুন: Man Utd for Sale: বিক্রি হবে ম্যান ইউ ক্লাব, কিনতে উদ্যোগী ব্রিটেনের এই ধনকুবের  

বুধবার এক সেটে পিছিয়ে পড়া অবস্থায় হঠাৎই পশ্চাদদেশ চেপে ধরে কোর্ট ছেড়ে বেরিয়ে যান নাদাল। অনেকক্ষণ ধরে চিকিৎসা চলার পর কোর্টে ফিরলেও গোটা ম্যাচে চোট ভুগিয়েছে তাঁকে। ম্যাচ শেষ পর্যন্ত খেললেও তা ছিল কোনওমতে খেলা। একটু দূরের বল হলেই খোঁড়াচ্ছিলেন তিনি। 

 

তবে চোট সত্ত্বেও না খেলে কোর্ট ছাড়তে চাননি গতবারের চ্যাম্পিয়ন। তিনি বলেন, আমি অবসর নিয়ে কোর্ট থেকে বেরতে চাইনি। তার থেকে এইভাবে শেষ করা অনেক ভাল। আমি হেরেছি, আর কিছু বলার নেই। প্রতিপক্ষকে অভিনন্দন। অস্ট্রেলিয়ান ওপেন (Australia) থেকে এত আগে বিদায় নিয়ে মানসিকভাবে বিধ্বস্ত রাফা। তিনি বলেন, কখনও কখনও এটা মেনে নেওয়া কঠিন। আমি মানসিকভাবে বিধ্বস্ত নই, একথা বলতে পারব না কারণ তাহলে মিথ্যে বলা হবে। 

 

নাদালের বিদায়ের ফলে ট্রফি জয়ের পথ কিছুটা সুগম হল আর এক ফেভারিট নোভাক জকোভিচের (Novak Djokovic)। গতবার টিকা না নেওয়ায় তাঁকে অস্ট্রেলিয়া থেকে বের করে দিয়েছিল সে দেশের প্রশাসন, ফলে গ্র্যান্ড স্ল্যামে অংশই নিতে পারেননি তিনি। এবার আর কোনও সমস্যা হয়নি, টিকা না নিলেও খেলছেন ‘জোকার’ এবং প্রথম ম্যাচেই স্ট্রেট সেটে জিতে বুঝিয়ে দিয়েছেন, গতবারের আক্ষেপ সুদে আসলে মেটাতে চান।        

RELATED ARTICLES

Most Popular