Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাAaron Finch: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ অ্যারন ফিঞ্চের

Aaron Finch: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ অ্যারন ফিঞ্চের

Follow Us :

সিডনি: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। ওয়ান ডে ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন সেপ্টেম্বরেই। মনে করা হচ্ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন । কিন্তু আর নয়। এখানেই যবনিকা টানলেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। 

এক বিবৃতিতে ফিঞ্চ বলেন, ’১৮ মাস পরে ২০২৪ সালে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নতুন ওপেনার এবং অধিনায়ককে সময় দেওয়া উচিত। আমি অত্যন্ত ভাগ্যবান যে গত ১২ বছর অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পেরেছি। অস্ট্রেলিয়া দারুণ জায়গায় রয়েছে। এটাই সঠিক সময় ক্রিকেটকে আলবিদা জানানোর।‘

অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। ২০১১ সালে টি-টোয়েটি ক্রিকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয় ফিঞ্চের। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটে অভিষেক হয় তাঁর। ২০১৮ সালে ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়া টেস্ট দলে ডাক পান ফিঞ্চ।

আরও পড়ুন: India vs Australia: স্মৃতির সরণী বেয়ে বর্ডার-গাভাসকার সিরিজ

আইপিএলে ন’টি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন অ্যারন ফিঞ্চ। এই টি-টোয়েন্টি লিগে ২০৯১ রান করেছেন অ্যারন ফিঞ্চ।  ওয়ান ডে কেরিয়ারে  ৫৪০৬ রান করেন অ্যারন ফিঞ্চ। রয়েছে ১৭টি শতরান এবং ৩০টি অর্ধশতরান। সর্বোচ্চ ১৫৩। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩১২০ রান রয়েছে তাঁর। রয়েছে দু’টি শতরান এবং ১৯টি অর্ধশতরান।

পরবর্তীতে সম্ভবত মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে অ্যারন ফিঞ্চকে।

RELATED ARTICLES

Most Popular