Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশুভমান থেকে শামি প্রসঙ্গে একান্ত আলোচনায় কারসন ঘাউড়ি

শুভমান থেকে শামি প্রসঙ্গে একান্ত আলোচনায় কারসন ঘাউড়ি

Follow Us :

২৫ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজে এগিয়ে কোন দল? কোন কোন ক্রিকেটারেরা দিতে পারেন চমক? মহম্মদ শামির বিকল্প কি আদৌ পাওয়া সম্ভব? সিরাজ এবং বুমরার মতো বোলাররা কতটা দাপট দেখাতে পারবেন?- এইসব বিষয় নিয়ে কলকাতা টিভি-র সহকারী ক্রীড়া সম্পাদক জয়জ্যোতি ঘোষের কাছে অকপট প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কারসন ঘাউড়ি

জয়জ্যোতি: ভারত-ইংল্যান্ড সিরিজে কাকে এগিয়ে রাখবেন?

কারসন: নির্দ্বিধায় ভারত। উপমহাদেশীয় উইকেটে এবং ভারতীয় আবহাওয়ায় অবশ্যই সবদিক থেকেই এগিয়ে ভারত। এটা একটা লম্বা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তাই ক্রিকেটারদের সেই অনুযায়ী নিজেদের প্রস্তুত থাকতে হবে।

জয়জ্যোতি: আসন্ন সিরিজে কে তুরুপের তাস হয়ে উঠতে পারেন বলে আপনার মনে হয়?

কারসন: আমার মতে ভারতীয় ব্যাটাররা তুরুপের তাস হয়ে উঠতে পারেন। তাঁদের কাজ হবে বড় স্কোর করে ইংল্যান্ডকে চাপে ফেলা। এরপর বোলারদের কাজ হবে দ্রুত উইকেট তুলে নেওয়া। আমি ১১০ শতাংশ নিশ্চিত ভারতীয় স্পিনাররা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন এই টেস্ট সিরিজে।

জয়জ্যোতি: শুভমান গিলকে খুব কাছ থেকে দেখেছেন আপনি। আজকের দিনে দাঁড়িয়ে তাঁকে কীভাবে মূল্যায়ন করবেন?

কারসন: শুভমান একজন তারকা ব্যাটার। তাঁর মধ্যে টেকনিক এবং টেম্পেরামেন্ট দুটোই রয়েছে। একইসঙ্গে রয়েছে রান করার খিদে এবং খেলার প্রতি ভীষণ ডেডিকেটেড। আমি নিশ্চিত আগামী ১০-১২ বছর ভারতীয় ক্রিকেটে দাপট দেখাবেন শুভমান। আগামীর বিরাট কোহলি বলা যেতেই পারে শুভমানকে (হাসি)।

জয়জ্যোতি: চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানের দিন কি শেষ…

কারসন: নির্বাচকরা কী ভাবছেন বলা মুশকিল। তবে দেশের মাটিতে অবশ্যই পূজারা এবং রাহানের মতো ক্রিকেটারদের অভিজ্ঞতার প্রয়োজন ছিল বলে আমি মনে করি। পূজারা তো চলতি রঞ্জি ট্রফিতেও দ্বি-শতরান করেছেন।

জয়জ্যোতি: ভারতের বর্তমান বোলিং বিভাগ নিয়ে আপনার মতামত…

কারসন: খুব ভালো। বিশেষ করে পেস আক্রমণ। মহম্মদ সিরাজ-জসপ্রীত বুমরার মতো বোলাররা রয়েছে। তবে মুকেশ কুমার আমাকে ভীষণ প্রভাবিত করেছে। চোটের কারণে মহম্মদ শামির না থাকাটা দুর্ভাগ্যজনক। তাঁর মাপের বোলারের বিকল্প খুঁজে বের করা সত্যিই কঠিন।

জয়জ্যোতি: রোহিত-বিরাটের থেকে আপনার প্রত্যাশা…

কারসন: শুধু আমার কেন? গোটা দেশের প্রত্যাশা রয়েছে তাঁদেরকে ঘিরে। রোহিত এবং বিরাট চ্যাম্পিয়ন ক্রিকেটার। তাঁরা জানেন কীভাবে বড় মঞ্চে নিজেদের সেরাটা দিতে হয়।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কারসন ঘাউড়ির একান্ত সাক্ষাৎকার দেখতে ক্লিক করুন:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments