skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যশনিতে বাড়বে গরম, রবি থেকে তাপপ্রবাহ বঙ্গে!
Weather Update

শনিতে বাড়বে গরম, রবি থেকে তাপপ্রবাহ বঙ্গে!

শনিবার দক্ষিণবঙ্গের ন'টি জেলায় থাকবে অস্বস্তিকর গরম

Follow Us :

কলকাতা: জুন মাসের শুরু থেকেই ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীর। আবারও চড়ছে তাপমাত্রার পারদ। হাওয়া অফিস সূত্রে খবর, আরও বাড়তে পারে তাপমাত্রা। সঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও (Weather Update)। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ৭ থেকে ৯ জুন পর্যন্ত ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। বিক্ষিপ্তভাবে কিছু জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাসও থাকছে। আগামী ১০ তারিখের আগে তাপমাত্রা ৩৯-৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে।

শনিবার দক্ষিণবঙ্গের (South Bangal) ন’টি জেলায়, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে অস্বস্তিকর গরমের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও যথেষ্ট গরম থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: আগামীকালও বাতিল বহু ট্রেন, দেখে নিন তালিকা

অন্যদিকে, রবিবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান এবং বীরভূমে ব্যাপক গরম থাকবে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সোমবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপপ্রবাহ চলবে।

দক্ষিণবঙ্গ এই মুহূর্তে ভারী বৃষ্টি না হলেও উত্তরবঙ্গের (North Bengal) পাঁচ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী ২ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

দেখুন বিস্তারিত 

RELATED ARTICLES

Most Popular