Placeholder canvas

Placeholder canvas
HomeদেশTibetans in New Delhi: দিল্লির দূতাবাসের সামনে চিনের পতাকা পুড়িয়ে বিক্ষোভ তিব্বতিদের

Tibetans in New Delhi: দিল্লির দূতাবাসের সামনে চিনের পতাকা পুড়িয়ে বিক্ষোভ তিব্বতিদের

Follow Us :

নয়াদিল্লি: চিনবিরোধী প্রতিবাদ রাজধানীর চিনা দূতাবাসের সামনে। স্বাধীন তিব্বতপন্থী রাজনৈতিক নির্বাসিতরা শুক্রবার নয়াদিল্লির চিনা দূতাবাসের সামনে বিক্ষোভে ফেটে পড়েন। বেজিংয়ে চলা শীতকালীন অলিম্পিক্সের নিন্দা-প্রতিবাদ ও তিব্বতের উপর চিনা আগ্রাসন খতমের দাবিতে এদিন দূতাবাসের সামনে জড়ো হন তাঁরা। প্রতিবাদ-বিক্ষোভে চিনের জাতীয় পতাকা পোড়ান তাঁরা।

প্রায় শতাধিক তিব্বতি এদিন মিছিল করে চিনা দূতাবাসের সামনে আসেন। প্রতিবাদকারীদের হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল, স্বাধীনতা চাই। স্বাধীনতা না দিলে খেলাও বন্ধ থাক। বিক্ষোভ সমাবেশ থেকে তাঁরা দাবি তোলেন, তিব্বতের স্বাধীনতায় হস্তক্ষেপ মানছি না। অবিলম্বে তিব্বতের স্বাধীনতা চাই। আন্তর্জাতিক মহলের কাছে তাঁরা আর্জি জানান, বেজিংয়ের সঙ্গে তারা যেন সমস্তরকম সম্পর্ক বয়কট করে।

আরও পড়ুন: Delhi Covid Restrictions: দিল্লি হাইকোর্টের চাপে ‘অযৌক্তিক’ নির্দেশ প্রত্যাহার, একা গাড়ি চালালে মাস্ক বাধ্যতামূলক নয়

তিব্বত যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক সোনম শেরিং বলেন, খেলাধুলো হল প্রেম ও শান্তির প্রতীক। কিন্তু এবারের অলিম্পিক বেজিংয়ে হচ্ছে। যে চিন কয়েকশো তিব্বতিকে খুন করেছে এবং দিনের পর দিন তিব্বতের মানুষের মানবাধিকার হরণ করছে। তাই আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। প্রতিবাদকারীরা এক ফাঁকে চিনের পতাকা পুড়িয়ে দূতাবাসের ব্যারিকেড টপকে ভিতরে ঢোকার চেষ্টা করলে পুলিস তাদের কয়েকজনকে আটক করে। এই ঘটনাকে কেন্দ্র করে এদিন রাজধানীর চিনা দূতাবাসের সামনে সাময়িক উত্তেজনা দেখা দেয়।

RELATED ARTICLES

Most Popular