Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাAnkita Adhikary: কম-বেশি কুড়ি লক্ষ টাকা ফেরত দিতে হবে 'বরখাস্ত' শিক্ষিকা অঙ্কিতাকে!

Ankita Adhikary: কম-বেশি কুড়ি লক্ষ টাকা ফেরত দিতে হবে ‘বরখাস্ত’ শিক্ষিকা অঙ্কিতাকে!

Follow Us :

কলকাতা: কম-বেশি কুড়ি লাখ টাকা ফেরত দিতে হবে অঙ্কিতাকে। কোন অঙ্কিতা?
শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। সাড়ে তিন বছর আগে যার স্কুলে নিয়োগ ছিল বেআইনি। শুক্রবারই যে অঙ্কিতাকে স্কুল শিক্ষাকার চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। একই সঙ্গে ৪১ মাসের বেতন ফেরত দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।
কিন্তু মোট কত টাকা ফিরিয়ে দিতে হবে অঙ্কিতাকে?

২০১৮ নভেম্বরে চাকরিতে যোগ দিয়েছিলেন অঙ্কিতা। সেই সময়ে তাঁর মোট বেতন ছিল ৩৮ হাজার ৬০৪ টাকা। বেসিক ছিল ১৫ হাজার ৯৬০। ১২৫ শতাংশ ডিএ। ১৫ শতাংশ এইচআরএ। ৩ শতাংশ মেডিক্যাল। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষাকা হিসেবে ১ বছর বাদে তাঁর বেতন বেড়ে হয় ৪৯ হাজার ৪৯০। সেই হিসেবে তিনি গত ৪১ মাসে তিনি বেতন পেয়েছেন প্রায় ২০ লক্ষ ২৯ হাজার টাকা।

হাই কোর্টের অনুযায়ী, মোট দুটি কিস্তিতে অঙ্কিতা অধিকারীকে এই ২০ লক্ষ ২৯ হাজার টাকা ফিরিয়ে দিতে হবে। ৭ জুন এর মধ্যে প্রথম কিস্তির টাকা দিতে হবে। ৭ জুলাইয়ের মধ্যে দ্বিতীয় কিস্তির টাকা শোধ করতে হবে।

আরও পড়ুন- Partha Chatterjee: এসএসসি দুর্নীতি মামলায় পার্থর রক্ষাকবচের আবেদন খারিজ হাইকোর্টের

শুধু টাকা ফিরিয়ে দেওয়া নয়। হাই কোর্টের এদিনের নির্দেশ অনুযায়ী, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে এসএসসির শিক্ষিকা হিসেবে আর গণ্য করা হবে না। তাঁকে বরখাস্ত করতে হবে। পরবর্তী নির্দেশ পর্যন্ত অঙ্কিতা-সহ আর যাঁদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাঁদের কাউকেই স্কুলে ঢুকতে দেওয়া হবে না।

RELATED ARTICLES

Most Popular