Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাUdayan Guha | কোনও ছেলে বাবার সম্পর্কে এমন বলতে পারে না, উদয়নকে...

Udayan Guha | কোনও ছেলে বাবার সম্পর্কে এমন বলতে পারে না, উদয়নকে তোপ ফরওয়ার্ড ব্লকের

Follow Us :

কলকাতা: বাম (Left Regime) আমলে তাঁর বাবাও (Father) মন্ত্রী (Minister) থাকাকালীন দলের স্বার্থে দুর্নীতি করেছেন। এমনই অভিযোগ তুলেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী (North Bengal Minister) উদয়ন গুহ (Udayan Guha)। সেই বিষয়ে মুখ খুলে এবার উদয়নকে একহাত নিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় (Naren Chattopadhyay)। তিনি বলেন, উদয়নের বক্তব্য, অত্যন্ত দুর্ভাগ্যজনক। কোনও ছেলে তাঁর প্রয়াত বাবা সম্পর্কে এমন ধরনের মন্তব্য করতে পারেন তা কল্পনারও বাইরে।

নরেন বলেন, প্রয়াত ফরওয়ার্ড ব্লক (Forward Block) নেতা কমল গুহ (Kamal Guha) সম্পর্কে তাঁর ছেলে যা বলেছেন, তা রাজ্যের মানুষ বিশ্বাস করে না। উদয়ন রাজনীতিকে ব্যবসার জায়গায় পরিণত করেছেন। নরেনের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) কমল গুহ সম্পর্কে এধরনের মন্তব্য করবেন বলে মানুষ বিশ্বাস করে না। তিনিও কমলবাবুকে ভালোভাবেই চিনতেন ও জানতেন। ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক বলেন, নিজের বাবাকে চোর বলাটা লজ্জাজনক ও দুর্ভাগ্যজনক। উদয়ন যা বলেছেন, তা প্রমাণ করার দায় সম্পূর্ণভাবে তাঁর নিজেরই। চালুনি কোনওদিন সুচের বিচার করতে পারে না। তাঁর আরও অভিযোগ, ভালো মন্ত্রিত্ব পাওয়ার বাসনায় উদয়ন গুহ তাঁর প্রয়াত বাবার সম্পর্কে এসব কথা বলছেন।তিনি বলেন, কমল গুহ সম্পর্কে কুকথা বললে ফরওয়ার্ড ব্লক চুপ থাকবে না। এই মিথ্যাচার ফরওয়ার্ড ব্লক মেনে নেবে না। বাংলার সংস্কৃতির সঙ্গে এই ধরনের কথা খাপ খায় না। দিনহাটার মানুষকে বলব আপনারা উদয়নকে প্রত্যাখ্যান করুন। বাম জমানার দাপুটে কৃষিমন্ত্রী এবং প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা কমল গুহের ছেলে উদয়ন শনিবার দিনহাটায় বসে বাবার সম্পর্কে একগুচ্ছ অভিযোগ করেন। তিনি বলেন, যাঁরা আজকে রাস্তায় নেমে যোগ্যদের বঞ্চিত করা হয়েছে বলছেন, তাঁরা যোগ্যদের বঞ্চিত করেই চাকরি দিয়েছিলেন। বাম জমানায় সর্বক্ষণের কর্মীদের ভাতা দিতে না পারায় স্ত্রীদের চাকরির বন্দোবস্ত করে দেওয়া হত। দলের স্বার্থে আমার বাবাও দুর্নীতি করেছেন। তিনি বলেন, আমি চোখের সামনে দেখেছি। বাবার সামনে চাকরির তালিকা তৈরি হয়েছে। বাবা সেই তালিকা অনুমোদন করেছেন। পরে সেই তালিকা থেকে অনেকে চাকরিও পেয়েছেন। 

আরও পড়ুন: Army Allows TMC Programme | অভিষেকের সভার অনুমতি দিল সেনাবাহিনী

বাম আমলে চিরকুটের মাধ্যমে চাকরি হত বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই অভিযোগ করেছেন। বৃহস্পতিবার আদালতে হাজিরা দিতে এসে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রী বেআইনিভাবে বাম জমানায় চাকরি পেয়েছেন বলে অভিযোগ করেন। তিনি অভিযোগ করার কিছুক্ষণ আগেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ টুইটে সুজন ছাড়াও বিজেপি নেতা দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন। শুক্রবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, মুখ্যমন্ত্রীর অনুমতি পেলে সিপিএম নেতার স্ত্রীর চাকরি নিয়ে তদন্ত হবে। এদিকে শনিবার পুরমন্ত্রী ফিরহাদ হাকিম আবার তাঁর সহকর্মী উদয়ন গুহের অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, উনি পাগলের মতো কথা বলছেন। 

 

RELATED ARTICLES

Most Popular