Placeholder canvas

Placeholder canvas
HomeScrollব্রাজিলের পর্যটককে গণধর্ষণ, স্বতঃপ্রণোদিত মামলা ঝাড়খণ্ড হাইকোর্টের
Jharkhand High Court

ব্রাজিলের পর্যটককে গণধর্ষণ, স্বতঃপ্রণোদিত মামলা ঝাড়খণ্ড হাইকোর্টের

হাইকোর্টের বেঞ্চ ঝাড়খণ্ড পুলিশের ডিজিপি, মুখ্য সচিব এবং দুমকার পুলিশ সুপারের জবাব চেয়েছে

Follow Us :

রাঁচি: ঝাড়খণ্ড হাইকোর্ট (Jharkhand High Court) দুমকি জেলায় একজন ব্রাজিলিয়ান পর্যটককে (Tourist) সাতজন গণধর্ষণ করেছে এমন খবরের স্বতঃপ্রণোদিত (Suomoto) মামলা গ্রহণ করেছে। সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি শ্রী চন্দ্রশেখর এবং বিচারপতি নবনীত কুমারের একটি বেঞ্চ এই বিষয়ে ঝাড়খণ্ডের পুলিশের ডিজিপি, মুখ্য সচিব এবং দুমকার পুলিশ সুপারের জবাব চেয়েছে।

আদালত জানিয়েছে, আমরা সংবাদপত্রের রিপোর্ট থেকে পড়ি, ওই মহিলা একজন স্প্যানিশভাষী। কিন্তু তাঁর বক্তব্য রেকর্ড করার জন্য অনুবাদকের সুবিধা আছে কি না তা জানা যায়নি। এই বিষয়ে এখন পর্যন্ত পরিচালিত তদন্তের অগ্রগতি সম্পর্কে দুমকার পুলিশ সুপারের কাছ থেকে একটি রিপোর্ট চাওয়ার জরুরি প্রয়োজন।

আরও পড়ুন: তাপস রায়কে বিজেপিতে আগাম স্বাগত জানালেন শুভেন্দু, শমীক

ঝাড়খণ্ড হাইকোর্ট অ্যাডভোকেটস অ্যাসোসিয়েশনের সভাপতি ঋতু কুমার সোমবার সকালে আদালতের সামনে ঘটনার বিষয়ে বিভিন্ন সংবাদ প্রতিবেদন জমা করেন। আদালত বিষয়টি বিবেচনা করে। আদালত জোর দেয়, একজন বিদেশি নাগরিকের বিরুদ্ধে অপরাধের গুরুতর জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিক্রিয়া হতে পারে এবং দেশের পর্যটন অর্থনীতিকে প্রভাবিত করতে পারে। একজন বিদেশি নারীর বিরুদ্ধে যৌন-সম্পর্কিত অপরাধ দেশের বিরুদ্ধে বিরূপ প্রচার আনতে পারে। এবং এর ফলে সারা বিশ্বে ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে।

ঘটনাটি ঘটে ১ মার্চ, যখন ব্রাজিলিয়ান মহিলা এবং তাঁর স্বামী মোটরবাইকে যাচ্ছিলেন। রাতের জন্য দুমকিতে থামেন। এর পরেই মহিলা তাঁর ইনস্টাগ্রাম পেজে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে ভয়াবহ ঘটনার বর্ণনা দিয়েছেন। তিনি বলেন, সাতজন লোক তাঁকে ধর্ষণ করে এবং তাঁর স্বামীকে মারধর করে। ঝাড়খণ্ড পুলিশের মতে, সাত অভিযুক্তের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং বাকি তিনজনের খোঁজ চলছে।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular