Placeholder canvas

Placeholder canvas
HomeScrollতাপস রায়কে বিজেপিতে আগাম স্বাগত জানালেন শুভেন্দু, শমীক
Tapas Roy

তাপস রায়কে বিজেপিতে আগাম স্বাগত জানালেন শুভেন্দু, শমীক

তাপসের ইস্তফায় তৃণমূলের ক্ষতি হবে না, মন্তব্য বরাহনগরের পুর পারিষদের

Follow Us :

কলকাতা: তাপস রায়কে (Tapas Roy) রাজ্যের বিশিষ্ট রাজনৈতিক নেতা বলে আখ্যা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। সোমবার তিনি বলেন, তাপস রায়কে বিজেপিতে স্বাগত। তবে বিজেপিতে আসার বেশ কিছু পদ্ধতি রয়েছে। তিনি যদি আবেদন করেন, তাহলে তা নিয়ে দলের উত্তর কলকাতার কমিটির সঙ্গে কথা বলতে হবে। নতুনদের নেওয়ার ব্যাপারে রাজ্যের একটি কোর কমিটি রয়েছে। সেই কমিটিতে বিষয়টি আসবে। তারপর তা যাবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। তারা অনুমোদন দিলে তাপসকে দলে নেওয়া যাবে। শুভেন্দু বলেন, তাপস রায় বিজেপিতে যোগ দেবেন কি না, তা তিনি পরিষ্কার করেননি। আগে থেকে এত সব ভেবে লাভ নেই। দলের রাজ্য কমিটির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্যও তাপসকে বিজেপিতে আগাম স্বাগত জানিয়ে রেখেছেন।

এদিন শুভেন্দু বলেন, বাংলায় যে কজন স্বচ্ছ রাজনীতিক রয়েছেন, তাঁদের মধ্যে তাপস রায় অন্যতম। তাঁর এই সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই। এই চোর তৃণমূলের বিরুদ্ধে তিনি সাহসিকতার সঙ্গে মুখ খুলেছেন। কয়েক দশক ধরে তিনি রাজনীতির সঙ্গে যুক্ত। তাপস যে ভাষায় চোরেদের রানি মমতার বিরুদ্ধে অনেক কথা বলেছেন। তাতে আমি খুশি। বিজেপিতে আসার ব্যাপারে তিনি প্রস্তাব দিলে আমরা বিবেচনা করব।

আরও পড়ুন: বেলুড় মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ অসুস্থ

এদিকে বর্ষীয়ান তৃণমূল বিধায়ক তাপস রায় দল ছাড়ায় বরাহনগরে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বরাহনগর পুরসভার দুই পুর পারিষদ অমর পাল এবং অঞ্জন পালের দাবি, তাপস তৃণমূল ছাড়ায় দলের কোনও ক্ষতি হবে না। তাঁর যা অভিযোগ ছিল, তা নিয়ে দলের মধ্যে কথা বলে মিটিয়ে নিতে পারতেন। বিধানসভায় সরকারি মুখ্য সচেতক এবং পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ বলেন, তাপস দল ছাড়ায় তৃণমূলের ক্ষতি হবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দলের মাথার উপরে থাকলে সেই দলের কোনও ক্ষতি হতে পারে না। প্রসঙ্গত, তাপস ছিলেন বিধানসভার উপ-মুখ্য সচেতক। তিনি এবং নির্মল উত্তর ২৪ পরগনায় রাজনীতি করেন। তাপস দলের ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি ছিলেন।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular