Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাIPL 2023 | Shubman Gill | Virat Kohli | শুভমান গিলকেই পরবর্তী...

IPL 2023 | Shubman Gill | Virat Kohli | শুভমান গিলকেই পরবর্তী নেতা বাছলেন কিং কোহলি!  

Follow Us :

আমেদাবাদ: আইপিএল (IPL) কেরিয়ারের প্রথম শতরান হাঁকিয়েছেন শুভমান গিল (Shbuman Gill)। ৫৮ বলে ১০১ রানের তাঁর ইনিংসে ভর করেই সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে ৩৪ রানে জিতেছে গুজরাত টাইটান্স (GT)। গত বছরের চ্যাম্পিয়নরা সবার আগে এই মরশুমে প্লে অফের জন্য কোয়ালিফাই করে ফেলল। হার্দিক পান্ডিয়ারা (Hardik Pandya) বুঝিয়ে দিলেন, চ্যাম্পিয়ন দল তাঁরা এমনি এমনি নয়। তবে সব কিছু ছাপিয়ে উঠে আসছে গিলের প্রতিভার স্তুতি। উঠতি তারকার প্রশংসায় পঞ্চমুখ সবাই, এমনকী সেই তালিকায় রয়েছেন স্বয়ং বিরাট কোহলি (Virat Kohli)। পরবর্তী প্রজন্মের নেতা হিসেবে গিলকেই বেছে নিলেন তিনি। 

যোগ্য ব্যক্তির সম্মান জানাতে কসুর করেন না কোহলি। এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। সব ধরনের ফর্ম্যাট মিলিয়ে ধরা হলে তিনিই সেরা। এহেন কোহলিই শুভমানের ইনিংসের পর অনবদ্য বার্তা দিলেন। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখলেন, এক হয় সম্ভাবনা আর একদিকে গিল। এগিয়ে যাও এবং পরবর্তী প্রজন্মের নেতৃত্ব দাও। ঈশ্বর তোমায় আশীর্বাদ করুন। 

আরও পড়ুন: IPL Cheerleader Performance | ভাঙা হাত নিয়ে নাচছেন চিয়ার লিডার! ছবি প্রকাশ হতেই নিন্দায় সরব নেটপাড়া 

কোহলি পরবর্তী জমানায় ইতিমধ্যেই গিলকেই সম্ভাব্য সেরা হিসেবে মনে করছেন অনেকেই। কোহলি যেমন তাঁর সময়ের বিশ্ব ক্রিকেট শাসন করেছেন এবং এখনও করছেন, গিলের থেকেও আশা তেমনটাই। কোহলির মতোই সব ধরনের ফর্ম্যাটে স্বচ্ছন্দ গিল। আন্তর্জাতিক কেরিয়ার তাঁর সবে শুরু হয়েছে, এর মধ্যেই জাত চিনিয়েছেন। সোমবারের সেঞ্চুরির পর আরও একবার তাঁর প্রতিভায় মজে ক্রিকেট বিশ্ব। সাধুবাদ না জানিয়ে থাকতে পারলেন না কোহলিও। 

এই শুভমান গিলই দুই মরশুম আগে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) খেলতেন। দুই মরশুম আগে তাঁকে ছেড়ে দেয় তারা। এখন ম্যাচের পর ম্যাচ তাঁর দুরন্ত ব্যাটিং দেখে কেকেআর (KKR) সমর্থকদের আফশোস করা ছাড়া উপায় নেই। কী রত্নই না হারিয়েছে নাইট শিবির। অবশ্য কিছুদিন আগে কলকাতার সিইও ভেঙ্কি মাইসোর (Venky Mysore) বলেছিলেন, গিলকে ছেড়ে দেওয়া নিয়ে আক্ষেপ নেই তাঁর। বরং তিনি যে কেকেআর থেকে বেরিয়ে ভালো খেলছেন তাতে গর্ববোধ করছেন। সিইও যাই বলুন, ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানাদের (Nitish Rana) ধরে রেখে গিলকে ছেড়ে দেওয়া ঠিক হয়নি। 

RELATED ARTICLES

Most Popular