৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বাঘের ভয়ে ২দিন গাছের উপরেই রাত কাটান বাংলাদেশি মৎস্যজীবীরা
Sunderban: বাঘের ভয়ে ২দিন গাছের উপরেই রাত কাটান বাংলাদেশি মৎস্যজীবীরা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২২-০৮-২০২২, ১০:০৬ পূর্বাহ্ন
Sunderban: বাঘের ভয়ে ২দিন গাছের উপরেই রাত কাটান বাংলাদেশি মৎস্যজীবীরা
বাঘের ভয়ে দুদিন গাছের উপর

দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের কেঁদো দ্বীপের গাছ থেকে মৈপীঠ থানার পুলিশ ১৭ জন বাংলাদেশিকে উদ্ধার করল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের পাথরঘাটা থেকে ১৫ অগাস্ট সাগরের উদ্দেশে রওনা দেয় আট-দশটি ট্রলার। আবহাওয়ার অবনতি হওয়ায় গভীর সমুদ্রে তাদের ট্রলার ডুবে যায়। মোট ১৯ জন মৎস্যজীবী ওই ট্রলারে ছিলেন। দুজন মৎস্যজীবী সমুদ্রে ভেসে যান। বাকিরা একটি ভেলা বানিয়ে দুদিন ধরে ভাসতে ভাসতে ভারতে চলে আসে।
তাঁরা এসে ওঠেন সুন্দরবনের কেঁদো দ্বীপের চরে। কিন্তু, সেখানেও বাঘের ভয়ে দুদিন তাঁরা গাছের উপর ছিলেন। আর সেখান থেকেই দূরে কোনও মৎস্যজীবীদের সাহায্য পাওয়া যায় কিনা তা লক্ষ্য রাখছিলেন তাঁরা। জঙ্গলে অন্ধকার নামলে গাছের উপরেই রাত কাটান ওই ১৭ জন মৎস্যজীবী। রবিবার সকালে একটি ট্রলার দেখতে পান তাঁরা।

আরও পড়ুন: Mamata Banerjee: দুর্গাপুজোর মাত্র বাকি ৩৯ দিন, আজই মমতার বৈঠকে ঢাকে কাঠি

ওই ভারতীয় ট্রলার বাংলাদেশি মৎস্যজীবীদের দেখতে পেয়ে তড়িঘড়ি মৈপীঠ কোস্টাল থানাকে খবর দেয়। তারপর পুলিশ গিয়ে ওই ১৭ জন বাংলাদেশিকে উদ্ধার করে নিয়ে আসে। তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে ট্রলার দুর্ঘটনা ঘটেছিল। এই উদ্ধার হওয়া মৎস্যজীবীদের ফেরত পাঠাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। কীভাবে এই মৎস্যজীবীদের বাংলাদেশে ফিরিয়ে দেওয়া হবে, তার প্রক্রিয়া শুরু হয়েছে।

Tags : Sunderban Royal Bengal Tiger Bangladesh Fishermen

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.