Placeholder canvas

Placeholder canvas
Homeপ্রযুক্তিNew App By Meta | টুইটারকে টেক্কা দিতে মেটার নতুন অ্যাপ পি-৯২

New App By Meta | টুইটারকে টেক্কা দিতে মেটার নতুন অ্যাপ পি-৯২

Follow Us :

এবার টুইটারকে (Twitter) টেক্কা দিতে নতুন অ্যাপ মেটার। ইলোন মাস্কের (Elon Mask) হাতে টুইটার যাওয়ার পর একের পর এক দুঃসংবাদ দিয়ে যাচ্ছে টুইটার। এমনকী, একাধিক আপগ্রেডেশনের পরেও গ্রাহক (User) হারাচ্ছে টুইটার। যার জেরে আর্থিক পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ধনকুবের ইলম মাস্ক। 

তবে এবার আরও বিপাকে পড়তে চলেছেন তিনি।  বিশ্বের অন্যতম টেক জায়ান্ট মেটা নিয়ে আসছে নতুন অ্যাপ। মেটার এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, টেক্সট শেয়ারিংয়ের জন্য খুব শিগগির স্ট্যান্ডালোন ডিসেন্ট্রালাইজড সোশ্যাল নেটওয়ার্ক আনতে চলেছে তারা। যেখানে ক্রিয়েটার থেকে শুরু করে পাবলিক ফিগার, সবাই নিজেদের পছন্দের বিষয়ে আপডেট দিতে পারবেন। 

আরও পড়ুন: Bankura News | নাইন থেকে টেনে তুলতে টাকার দাবি, জেনে নিন আসল সত্য

সূত্রের খবর, মেটা এমন একটি অ্যাপ আনার পরিকল্পনা করছে, যেখানে টেক্সটকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। নতুন এই অ্যাপটির অন্তর্ভূক্তি হবে ইনস্টাগ্রামে। অর্থাৎ ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের সেই অ্যাকাউন্টের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়েই নতুন অ্যাপ ব্যবহার করতে পারবেন। মার্ক জুকারবার্গের সংস্থা এমন একটি প্ল্যাটফর্ম তৈরির কথা ভেবেছে, যেখানে সাধারণ মানুষ এবং সেলিব্রেটিরা শুধু লেখার মাধ্যমেই চটপট তাদের আপডেট দিতে পারবেন। নতুন এই অ্যাপের নাম দেওয়া হয়েছে পি-৯২। 

প্রসঙ্গত, ফের নতুন করে কর্মী ছাঁটাইয়ের (Layoff) সিদ্ধান্ত ঘোষণা করেন মেটার কর্ণধার মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। এবার একধাক্কায় চাকরি যাচ্ছে ১০ হাজার কর্মীর। মঙ্গলবার জুকারবার্গের সংস্থার তরফে জানানো হয়, যে ৫ হাজার কর্মী নিয়োগের কথা ভাবা হয়েছিল সংস্থার জন্য, সেই প্রক্রিয়াও আপাতত বন্ধ থাকছে।  

জুকারবার্গ (Mark Zuckerberg) বলেন, সিদ্ধান্তটা অত্যন্ত কঠিন। এছাড়া আর কোনও উপায় ছিল না। যারা এই কোম্পানির জন্য নিজের সেরাটা দিয়ে কাজ করেছেন তাঁদের ধন্যবাদ। যাঁরা এই সাফল্যের অংশীদার হয়েছেন সেই সব প্রতিভাবান সহকর্মীদের আমরা হারাচ্ছি। এর আগে সংস্থাটির তরফে বলা হয়েছিল, কর্মীর সংখ্যা কমিয়ে প্রযুক্তিকে কাজে লাগিয়ে আরও উন্নত পরিষেবা দেওয়া হবে। জুকারবার্গের কথাতে এবার আরও স্পষ্ট হয়ে গেল সেই বিষয়টি। 

উল্লেখ্য, গত নভেম্বরে ১১ হাজার কর্মীকে সরিয়ে দিয়েছিল মেটা। সে সময় কাজ হারিয়েছিলেন মেটার ১৩ শতাংশ কর্মী। এর মাস চারেকের মধ্যেই বিশ্বের সবচেয়ে বড় সমাজমাধ্যম সংস্থায় আবার অনেকে কাজ হারাতে পারেন বলে জানিয়েছে ব্লুমবার্গ নিউজ় নামে এক সংবাদমাধ্যম।

RELATED ARTICLES

Most Popular