Placeholder canvas

Placeholder canvas
Homeলিডআয়করে স্বস্তি মিলল না, অপরিবর্তিত কর কাঠামো

আয়করে স্বস্তি মিলল না, অপরিবর্তিত কর কাঠামো

Follow Us :

নয়াদিল্লি: আশা করা হয়েছিল ভোটের বছরে আয়করে ছাড় মিলতে পারে। কিন্তু বৃহস্পতিবার সংসদে অন্তর্বর্তী বাজেট পেশ করার সময় স্পষ্ট করে নির্মলা সীতারামন জানিয়ে দিলেন, করকাঠামোয় কোনও পরিবর্তনের প্রস্তাব রাখছি না। পূর্ববর্তী করকাঠামোই রাখা হচ্ছে। প্রত্যক্ষ ও পরোক্ষ 

I do not propose to make any changes to taxation and proposed to retain same tax rates for direct and indirect tax rates including import duties”

গ্রামীণ প্রধানমন্ত্রী আবাস যোজনায় আরও ২ কোটি গৃহনির্মাণের প্রস্তাব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রত্যাশামতোই ভোটের বছরে সকলকে খুশি করার প্রতিশ্রুতি দিয়ে বাজেট ভাষণ শুরু করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

ভাষণের গোড়ার দিকেই তিনি জানিয়ে দিলেন, তাঁর সরকার চারটি ক্ষেত্রের দিকে নজর দিয়ে চলেছে। তা হল দরিদ্র, মহিলা, যুব এবং কৃষক। আদিবাসী ভোটের দিকে তাকিয়ে তিনি বলেন প্রধানমন্ত্রী জনমন যোজনা আদিবাসী উন্নয়নের জন্যই। যাঁদের দেশের উন্নয়নের বাইরে রাখা হয়েছিল, তাঁদের কথা ভাবছে আমাদের সরকার।

আরও পড়ুন: বাজেটের দিনই বাড়ল গ্যাসের দাম

সরকারের এক নতুন জিডিপি-র ব্যাখ্যা দেন সীতারামন। ব্যাখ্যা করে বলেন, জি ফর গর্ভন্যান্স, ডি ফর ডেভেলপমেন্ট এবং পি ফর পারফরম্যান্স। সরকারের কাজের দক্ষতা বোঝাতে গিয়ে বলেন, গত ১০ বছরে ২৫ কোটি মানুষকে বিভিন্নভাবে দারিদ্রের অভিশাপ থেকে মুক্ত করা গিয়েছে। বিকশিত ভারতের লক্ষ্যে আগামী ৫ বছরে সবকা বিকাশের কাজ করবে তাঁর সরকার।

তিনি বলেন, মানুষের গড় প্রকৃত রোজগার বেড়েছে ৫০ শতাংশ। অন্নদাতা অর্থাৎ কৃষকদের জন্য ন্যূনতম সহায়ক মূল্য দিয়ে ১১.৮ কোটি কৃষক প্রত্যক্ষ উপকৃত হয়েছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments