Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবিধানসভা থেকে ওয়াকআউট বিজেপি বিধায়কদের

বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপি বিধায়কদের

১২ বিজেপি বিধায়কের নামে মামলা রুজু হয়েছে জাতীয় সংগীত অবমাননার অভিযোগে

Follow Us :

কলকাতা: বৃহস্পতিবার বিধানসভা (Assembly Session) থেকে ওয়াক আউট (Walk Out) করলেন বিজেপির (BJP) বিধায়করা। বিজেপি বিধায়ক শংকর ঘোষের (Sankar Ghosh) প্রশ্ন গ্রহণ করেননি বিধানসভার স্পিকার। তারই প্রতিবাদে ওয়াক আউট বলে বিজেপি বিধায়করা জানিয়েছেন। জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriya Mallick) অবিলম্বে মন্ত্রী পদ থেকে সরাতে হবে। এর উপর বক্তব্য রাখার সময় পয়েন্ট অফ অর্ডারে শংকর ঘোষের বক্তব্য স্পিকার বন্ধ করে দেন। এর প্রতিবাদেই অধিবেশন কক্ষ ত্যাগ করলেন বিজেপি বিধায়করা। এমনটাই সাংবাদিকদের জানিয়েছেন বিজেপির বিধায়করা।

বিজেপির বক্তব্য, জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিককে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করতে হবে। জ্যোতিপ্রিয় মল্লিককে এখনো পর্যন্ত মন্ত্রী পদে বসিয়ে রেখেছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে এবং সেই অভিযোগের কারণে তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টটরেট। এই বিষয়টি নিয়ে বিধানসভার অন্তরে আলোচনার যথেষ্ট সুযোগ রয়েছে বলে এদিন জানান বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। বিজেপি বিধায়ক বলেন, যদি এমনটাই ধরে নেওয়া যায় যে তিনি এখনও পর্যন্ত আদালতের মাধ্যমে দোষী সাব্যস্ত হননি। শুধুমাত্র অভিযুক্ত রয়েছেন। তাহলেও স্পিকার এই বক্তব্যের বিরুদ্ধাচরণ না করে বলতেই পারতেন জ্যোতিপ্রিয় মল্লিক অভিযুক্ত হয়ে গ্রেফতার হয়েছেন। তাই তাঁকে এখনই রাজ্যের মন্ত্রিসভা থেকে সরানো হবে না। তা না করে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ক্ষমতার অপব্যবহার করে এ বিষয়টি নিয়ে বক্তব্য বন্ধ করে দেন। তিনিই এদিন পয়েন্ট অফ অর্ডারে জ্যোতিপ্রিয় মল্লিককে বরখাস্ত করার বিষয় নিয়ে বক্তব্য রাখছিলেন। তবে এই বিষয়ে বিধানসভার অধ্যক্ষ বা পরিষদীয় মন্ত্রীর বক্তব্য জানা যায়নি।

আরও পড়ুন: ভিসা ছাড়াই যাওয়া যাবে মালয়েশিয়া

এদিকে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগের ভিত্তিতে স্পিকার গতকাল জাতীয় সংগীত অবমাননা করার বিষয় নিয়ে যে অভিযোগ পুলিশে করেছেন তারও কড়া সমালোচনা করলেন বিজেপি বিধায়ক শংকর ঘোষ। তিনি বলেন, যখন এক দিকে বিজেপি বিধায়করা স্লোগান দিচ্ছেন তার উল্টোদিকে শাসকদলের পক্ষ থেকে কখন জাতীয় সংগীত গাওয়া হয় তা জানা যায়নি। অথচ এই রাজ্যের মুখ্যমন্ত্রী ভিন রাজ্যে গিয়ে জাতীয় সংগীত ভুল গেয়ে তার অবমাননা করেছিলেন। তা নিয়ে এখনো আদালতে মামলা চলছে। ১২ বিজেপি বিধায়কের নামে মামলা রুজু হয়েছে জাতীয় সংগীত অবমাননার অভিযোগে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments