Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরWB Covid: নির্দেশই সার, মানুষ নিজের ছন্দে, গড়িয়ায় গ্রেফতার ৫

WB Covid: নির্দেশই সার, মানুষ নিজের ছন্দে, গড়িয়ায় গ্রেফতার ৫

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: রাজ্য সরকারের পক্ষ থেকে করোনা সংক্রমণ নিয়ে একাধিক নির্দেশিকা ও স্বাস্থ্যবিধির কথা বলা হলেও মানুষ রয়েছে নিজের ছন্দে। সোমবার সেই চিত্র লক্ষ্য করা গেল পাহাড় থেকে সাগর পর্যন্ত। প্রায় প্রতিটি জেলাতেই দেখা গেল, মাস্কহীন লোকজন ঘুরে বেড়াচ্ছেন অবাধে। পুলিস এলে মুখ ঢেকে নিলেও তারা চলে গেলেই উদাসীনতার ফের পুরনো ছবি। বাস ও ট্রেনের অফিসযাত্রী কিংবা বাজারে আসা মানুষের মধ্যেও সচেতনতার অভাব দেখা গেল।

এজন্য এদিন সকাল থেকে গড়িয়া এলাকায় অভিযানে নামল নরেন্দ্রপুর থানার পুলিস। বারবার বলা সত্ত্বেও গড়িয়া স্টেশন সংলগ্ন বাজার এলাকায় মাস্ক ব্যবহার করছেন না অনেকেই। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে পুলিস। ইতিমধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার সর্বত্র এই একই ছবি। বাজার-হাট থেকে শুরু করে অফিস চত্বর। বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক। মুষ্টিমেয় কিছু সংখ্যক মানুষের মাস্ক থাকলেও, সেই মাস্ক রয়েছে কারও থুতনির নীচে, কারও হাতে। এদিন বড়ঞা ব্লকের ডাকবাংলা এলাকায় সাধারণ মানুষকে সচেতন করতে রাস্তায় নেমেছিলেন তৃণমূল যুব কংগ্রেসের ব্লক সভাপতি মাহে আলম ও তাঁর অনুগামীরা। পাশাপাশি এলাকায় প্রচার চালানো হচ্ছে পুলিস প্রশাসনের পক্ষ থেকেও। তবে মানুষ চলছে আপন ছন্দে।

আরও পড়ুন- বিধিনিষেধের প্রথমদিনেই ট্রেনে উপচে পড়া ভিড়, ফেরা নিয়ে আতঙ্ক

এইরকম ছবি ধরা পড়ল উত্তর ২৪ পরগনার হৃদয়পুর, বারাসতের বিভিন্ন অঞ্চলেও। করোনা বিধি মানছেন না ক্রেতা থেকে বিক্রেতা। এমনকী বাস-ট্রেনযাত্রীরা। বিশেষজ্ঞদের মতে, যদি বিধি না মানা হয়, আগামী দিনে ফের মহামারীর আকার নেবে করোনা। বরাবরই মাস্ক পরা ও দূরত্ববিধি পালন করা ছিল মুখ্যমন্ত্রীর নির্দেশ। কিন্তু, কাটোয়া শহরেও অর্ধেক মানুষের মুখে মাস্ক নেই। কেউ মানছেন না দূরত্বের বিধিনিষেধ।

বিধিনিষেধকে তুড়ি মেরে উড়িয়ে উদ্বেগের ছবি ধরা পড়ল ধূপগুড়ি শহরেও। ধূপগুড়ির বিভিন্ন বাজারহাট থেকে জনবহুল এলাকায় মাস্ক ছাড়াই ঘুরছেন সাধারণ মানুষ। মাস্ক না-পরার একাধিক কারণ দেখিয়েছেন তাঁরা। অনেকে আবার মাস্ক না পরেও করোনা নিয়ে সচেতনতার কথাও বলেছেন। পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিং জানিয়েছেন, খুব দ্রুত পুলিস-প্রশাসনকে নিয়ে এই বিষয়ে অভিযানে নামা হবে। প্রাথমিকভাবে পুরসভার তরফ থেকে এখন চলছে সচেতনতামূলক প্রচার।

অন্যদিকে, সকাল থেকেই রাস্তায় নামল কাকদ্বীপ থানার পুলিস। কাকদ্বীপ বাজার থেকে শুরু করে রাস্তাঘাটে যেখানেই মাস্কহীন পথচারী বা ক্রেতা-বিক্রেতাদের দেখা গেল, তাঁদেরই ধমক দিল পুলিস। আগামী দিনে মাস্ক না পরলে যে কড়া শাস্তির মুখে পড়তে হবে, সেকথাও জানিয়ে দেওয়া হয়।

RELATED ARTICLES

Most Popular