Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরBarasat Incident | 'এক রোগীর নির্ধারিত রক্ত অন্য রোগীকে দেওয়ায় মৃত্যু', তুমুল...

Barasat Incident | ‘এক রোগীর নির্ধারিত রক্ত অন্য রোগীকে দেওয়ায় মৃত্যু’, তুমুল উত্তেজনা বারাসত হাসপাতালে  

Follow Us :

বারাসত: চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল বারাসত হাসপাতাল (Barasat Hospital) কর্তৃপক্ষের বিরুদ্ধে। জানা গিয়েছে, এক রোগীর জন্য নির্ধারিত রক্ত (Blood) দেওয়া হয় অন্য আর এক জনের শরীরে। যে রোগীকে রক্ত দেওয়া হয় তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। এদিন গোটা ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয় বারাসত হাসপাতালে। এদিকে এই বিষয়টি নিয়ে মুখ খুলেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে হাসপাতালে এমন দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় নিয়ে উঠছে নানা প্রশ্ন।      
  
জানা গিয়েছে, মধ্যমগ্রামের বাসিন্দা বছর ৭০-এর অঞ্জলি মৌলিককে (ডায়বেটিস রোগী) বেশ কিছু শারীরিক সমস্যার জন্য গত তিনদিন আগে বারাসাত হাসপাতালে ভর্তি করা  হয়েছিল। অভিযোগ, বেশ কিছু শারীরিক সমস্যার জন্য পরিবারের থেকে অঞ্জলি  মৌলিককে রক্ত দেওয়ার জন্ও রক্ত নেওয়া হয়। পরিবার রক্তের ব্যবস্থা করলেও, সেই রক্ত অঞ্জলি মৌলিককে না দিয়ে তার পাশের বেডে থাকা অন্য এক রোগীকে দেওয়া হয়। জানা গিয়েছে, সেই রোগী শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। তাকে  রক্ত দেওয়ার সঙ্গে সঙ্গেই সেই রোগীর মৃত্যু হয়।

আরও পড়ুন: Calcutta High Court | অভিষেক-কুন্তলের আবেদন শুনল না প্রধান বিচারপতির বেঞ্চ 

অঞ্জলির পরিবারের দাবি, পরবর্তীতে এই হাসপাতালে ভর্তি থাকলে অঞ্চলি মৌলিকের যে কোনও সমস্যা হবে না, এই দায়িত্বকে নেবে? এই প্রশ্নের উত্তর নেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে।   

মৃতের পরিবারের হাসপাতালের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। তাঁদের রোগী দীর্ঘদিন ধরেই বাংলাদেশে চিকিৎসা চলেছে। পরিবারের তরফে জানানো হয়, পেটে সমস্যা ছিল। এ দেশে তিনি আত্মীয়ের বাড়িতে এসে চিকিৎসা করাতে বারাসত হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত্যু হয় তাঁর।

এদিন হাসপাতাল সুপার সুব্রত মন্ডল বেরোনোর সময় রোগীর পরিবার সহ পরিচিতরা তাদের ক্ষোভ উগরে দেয়। সুপারের বক্তব্য, তাদের রোগীতো বর্তমানে ভালো আছে। চিন্তার কী বিষয়?

RELATED ARTICLES

Most Popular