Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাCalcutta High Court | হাসপাতালে মশার কামড়ে মৃত্যু দূর্ঘটনা নয়, জানাল হাইকোর্ট

Calcutta High Court | হাসপাতালে মশার কামড়ে মৃত্যু দূর্ঘটনা নয়, জানাল হাইকোর্ট

Follow Us :

কলকাতা: হাসপাতালে মশার কামড়ে মৃত্যুকে দুর্ঘটনা বলা যেতে পারে না বলে জানাল কলকাতা হাইকোর্ট। তাই এই মৃত্যুর জন্য দুর্ঘটনাজনিত বিমার অর্থও দাবি করা যেতে পারে না বলে বুধবার এক মামলার প্রেক্ষিতে এই রায় দিল আদালত। এক মহিলার ছেলের ডেঙ্গিতে মৃত্যু হয় হাসপাতালে। হাসপাতালে ভর্তির পর তাঁর ডেঙ্গি হয়। ছেলে মারা যাওয়ার পর বিমা সংস্থার কাছে দুর্ঘটনাজনিত বিমার অর্থ দাবি করেন মা। কিন্তু এই মৃত্যু দুর্ঘটনা নয় বলে বিমার অর্থের দাবি খারিজ করে বিমা সংস্থা। এর পর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন।

চিত্রা মুখোপাধ্যায় যাঁর ছেলে চয়ন একজন সেনা কর্মী ছিলেন। ২০২১ সালের ডিসেম্বর মাসে কিডনির সমস্যা ও হাঁটু অস্ত্রোপচারের জন্য আলিপুরের কমান্ড হাসপাতালে ভর্তি হন। সেই সময় তাঁর দুটি কিডনির অবস্থা প্রায় শেষ পর্যায়ে ছিল। হাসপাতালে ভর্তির আটদিন পর তাঁর ডেঙ্গি ধরা পড়ে। মারা যাওয়ার পর তাঁর ডেথ সার্টিফিকেটে লেখা হয় ডেঙ্গি এবং কিডনির সমস্যার কারণে তাঁর মৃত্যু হয়েছে। এর পর চিত্রা মুখোপাধ্যায় বিমা সংস্থার কাছে দুর্ঘটনাজনিত বিমার অর্থ দাবি করেন। 

আরও পড়ুন: Cyclone | Mocha | মোকার কতটা প্রভাব পড়বে ভারতীয় উপকূলে?

কিন্তু ২০২২-এর সেপ্টেম্বরে বিমা সংস্থা সেই দাবি খারিজ করে দেয় এবং জানিয়ে দেওয়া হয়, বিমা সংস্থার যুক্তি ছিল তাঁর ছেলের মৃত্যু দুর্ঘটনাজনিত কারণে হয়নি। এরপরই তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। এদিন সেই মামলায় বিচারপতি ভট্টাচার্য বলেন, বিমা সংস্থার দাবি অযৌক্তিক নয়। মশার কামড়ে কোনও রোগে মৃত্যুকে দুর্ঘটনা বলা যায় না।

RELATED ARTICLES

Most Popular