Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমালদহে আজ রাহুল-মমতার দ্বৈরত

মালদহে আজ রাহুল-মমতার দ্বৈরত

মালদহে সভা সেরে মুর্শিদাবাদে মমতা

Follow Us :

কলকাতা: উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার কংগ্রেসের শক্ত ঘাঁটিতে কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। মালদহে সভা সেরে মুর্শিদাবাদে যাবেন মমতা। লোকসভার আগে উত্তরবঙ্গ সফর সেরেই দক্ষিণবঙ্গ সফরে শুরু করবেন তৃণমূলনেত্রী। মালদহের জেলা ক্রীড়া সংস্থার মাঠে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান সেরে তিনি যাবেন মুর্শিদাবাদের বহরমপুরে। বহরমপুর স্টেডিয়ামে প্রশাসনিক সভায় জেলায় একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। জেলার মানুষের মন বুঝতেই জেলা এই সফরে । রাজনৈতিক মহলের দাবি, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে সার্বিক ভাবে ভাল ফল করেছে বিজেপি। তাই হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল নেত্রী।

মঙ্গলবার দুই দিনাজপুরে প্রশাসনিক সভা সেরে আজ, বুধবার তিনি যাচ্ছেন মালদহে। সেখানে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী। এদিন তিনি মালদহ হয়ে যাবেন মুর্শিদাবাদের বহরমপুরে (Baharampur)। দুপুর ২টোয় বহরমপুর স্টেডিয়ামে সভা শুরু করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সভায় জেলায় একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। প্রায় ১১০০ কোটি টাকার উন্নয়নের ডালি নিয়ে বহরমপুর যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এই অনুষ্ঠানে জেলার স্বাস্থ্য, শিক্ষা, পরিবহণ নিয়ে নতুন ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ভোটের লঙ্কায় মধ্যবিত্তের গলায় খয়রাতির মঙ্গলসূত্র পরাতে পারেন মোদি

মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ সফর রয়েছে। সেখানেই রয়েছে রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra)। মমতার পথে হাঁটবেন রাহুল। আজই বিহার থেকে মালদহ হয়ে ফের বাংলায় ঢুকবে রাহুলের যাত্রা। ইন্ডিয়া জোট নিয়ে তৃণমূল এই ক’দিনে নিজেদের অবস্থান কার্যত স্পষ্ট করে দিয়েছে। রাজ্যে কংগ্রেসকে যে এক ইঞ্চি জমিও ছাড়া হবে না সেটাই ঠারেঠারে বুঝিয়ে দিতেই মমতার এই সফরবলে মনে করছেন অনেকেই। মালদহ এবং মুর্শিদাবাদ দুটিই কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই দুই জেলার দুটি আসনই কংগ্রেসের দখলে গিয়েছিল। চব্বিশের ভোটে সেই ক্ষমতা দখল নেওয়ার সেই লক্ষ্যে এই দুই জেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর ও সভা বিশেষ তাৎপর্যপূর্ণ।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments