skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollভারতীয় কোচের পদে আবেদন মোদি, শচীন, ধোনির!
Team India Coach

ভারতীয় কোচের পদে আবেদন মোদি, শচীন, ধোনির!

এবার কোচ নির্বাচন নিয়ে যে পরিমাণ কানাঘুষো ছড়িয়েছে তা অভূতপূর্ব

Follow Us :

মুম্বই: ভারতীয় দলের কোচের পদে আবেদন করার শেষ দিন ছিল ২৭ মে। সেই সময়সীমা পেরিয়ে গিয়েছে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) উত্তরসূরি কে তা আসন্ন টি২০ বিশ্বকাপের পরেই জানা যাবে। ৩০০০-এরও বেশি আবেদন জমা পড়েছে এবং আবেদনকারীদের মধ্যে রয়েছেন শচীন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি এমনকী নরেন্দ্র মোদিও।

চমকে উঠবেন না, সত্যি সত্যি মোদি কিংবা শচীন কিংবা ধোনি, কেউই কোচের পদে আবেদন করেননি। তাঁদের নাম ব্যবহার করে ভুয়ো আবেদন জমা পড়েছে। অবশ্য এমন ঘটনা নতুন নয়। বিসিসিআইয়ের সূত্র জানিয়েছে, গত বছরও এমন বহু ভুয়ো আবেদন এসেছিল। গুগল ফর্মে আবেদন করতে বলা হয়েছে তাই যে কেউ আবেদন করতে পারছে।

আরও পড়ুন: বাংলায় ফিরছেন ঋদ্ধি, খেলবেন বেঙ্গল প্রো টি২০ লিগ

এবার কোচ নির্বাচন নিয়ে যে পরিমাণ কানাঘুষো ছড়িয়েছে তা অভূতপূর্ব। কোচ পদের কর্মখালির বিজ্ঞাপন দিতে গিয়ে জয় শাহ জানিয়েছিলেন, বিদেশি কোচও নেওয়া হতে পারে। এরপর থেকে নাম ভেসেছে সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming), সানরাইজার্স হায়দরাবাদের আইপিএল জয়ী কোচ টম মুডি (Tom Moody), কেকেআর মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir), রিকি পন্টিং এবং এমনকী মাহেলা জয়বর্ধনেরও। প্রত্যেকের কাছেই বিসিসিআই তাঁদের আগ্রহ জানতে চেয়েছে বলে জল্পনা উঠেছিল।

পন্টিংয়ের ক্ষেত্রে বিষয়টি জল্পনা নয়, সত্যি বলে জানা যায়। তিনি বলেন, “আমি এ নিয়ে প্রচুর রিপোর্ট দেখেছি। সাধারণত সোশ্যাল মিডিয়ায় এসব ভেসে ওঠে আমরা কিছু জানার আগেই। কিন্তু এক্ষেত্রে আইপিএল চলাকালীন কিছু কথাবার্তা হয়েছে। আমি আদৌ আগ্রহী কি না সেটাই জানতে চাওয়া হয়েছিল।” কিন্তু গত শুক্রবার বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jay Shah) জানিয়ে দেন, কোচ পদের জন্য কোনও অস্ট্রেলিয়ানকে প্রস্তাব দেননি তাঁরা। বলা বাহুল্য, তাঁর এই বক্তব্যে পন্টিংয়ের কথা মিথ্যে হয়ে দাঁড়ায়।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular