Placeholder canvas

Placeholder canvas
HomeScrollজিতুন, শীঘ্রই দেখা হবে, মন্ত্রিসভার বৈঠকে বার্তা মোদির
Viksit Bharat 2047

জিতুন, শীঘ্রই দেখা হবে, মন্ত্রিসভার বৈঠকে বার্তা মোদির

পরবর্তী ৫ বছরের অ্যাকশন প্ল্যান ঠিক করলেন বৈঠকে

Follow Us :

নয়াদিল্লি: রবিবার ছিল দ্বিতীয় মোদি সরকারের মন্ত্রিসভার (Cabinet meeting of Modi government) শেষ আনুষ্ঠানিক বৈঠক। ২০৪৭ সালের মধ্যে ‘বিকশিত ভারতের’ পরিকল্পনা কী ভাবে হবে, তা মন্ত্রিসভার সদস্যদের কাছে তুলে ধরলেন প্রধানমন্ত্রী। বৈঠকে, পরবর্তী ৫ বছরের অ্যাকশন প্ল্যান নিয়ে আলোচনা হয়েছে। এদিনের বৈঠকে তৃতীয়বার ক্ষমতায় ফেরার আত্মবিশ্বাস সুর লক্ষ্য করা গেল নরেন্দ্র মোদির (Narendra Modi ) গলায়।

দুয়ারে লোকসভা ভোট (Lok Sabha Election 2024)। শনিবার প্রথম দফায় ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ্যে এনেছে গেরুয়া শিবির। মে মাসে নতুন সরকার তৈরি হতে পারে। তার আগে আগামী ৫বছরের রোডম্যাপ তৈরি করে ফেলল মোদি সরকার। কীভাবে নতুন সরকার চলবে তা নিয়ে রীতিমতো আলোচনা হয়েছে এদিন। জানা গিয়েছে, বিকশিত ভারত কম্প্রিহেনশিভ নকশা তৈরি করা হয়েছে। অর্থনৈতিক উন্নতি, সামাজিক পরিকাঠামো সহ নানা দিক থেকে কীভাবে দেশের উন্নতি হবে তা নিয়েও সার্বিক আলোচনা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, ‘বিকশিত ভারত’ ২৫ বছরের এমন একটি পরিকল্পনা, যা প্রযুক্তি এবং উদ্ভাবনী শক্তির নিরিখে ভারতকে উন্নত বিশ্বে পরিণত করবে।

আরও পড়ুন: তাপস রায় কি তৃণমূল ছাড়ার পথে, জল্পনা তুঙ্গে

আসন্ন লোকসভা ভোট নিয়েও মন্ত্রীদের পরামর্শ দিয়েছেন মোদি। তিনি বলেন, মানুষের কাছে যান। জিতুন। তার পর আপনাদের সঙ্গে শীঘ্রই দেখা হবে। ভোটের সময় বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলেছেন মন্ত্রিসভার সদস্যদের। নির্বাচনী প্রচারে মানুষের সামনে সরকারি প্রকল্পগুলির কথা বলার পরামর্শ দিয়েছেন। মন্ত্রীদের তিনি জানিয়েছেন, কোনও বিবৃতি দেওয়ার আগে এই বিষয়ে সতর্ক থাকার কথাও বলেছেন।

অন্য খবর দেখুন

YouTube player
RELATED ARTICLES

Most Popular