Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকTik Tok Ban | ভারতের পর এবার অন্যান্য দেশগুলিতে চীনের টিকটক...

Tik Tok Ban | ভারতের পর এবার অন্যান্য দেশগুলিতে চীনের টিকটক অ্যাপ নিয়ে কড়া সতর্কতা 

Follow Us :

বেজিং: চীনের (China) টিকটক (TikTok) অ্যাপ নিয়ে এবার অনেক দেশে কড়া সতর্কতা জারি হয়েছে।মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং ইংল্যান্ডের (England) পর এবার নিউজিল্যান্ডেও চীনের (China)  টিকটক (TikTok) নিয়ে সতর্কতা। কোনও সরকারি অফিসার এবার থেকে তাঁদের মোবাইল ফোনে টিকটক ব্যবহার করতে পারবেন না। নিরাপত্তাজনিত কারণেই সরকারি অফিসাররা ফোনে টিকটক ব্যবহার করতে বা অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না বলে ব্রিটিশ সরকারের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। 

সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার নিউজিল্যান্ড সরকার জানিয়েছে, সাংসদ এবং কর্মচারীদের ফোনে টিকটক অ্যাপ নিসিদ্ধ করা হবে। বৃহস্পতিবার ব্রিটিশ পার্লামেন্টে ঋষি সুনক মন্ত্রিসভার সদস্য অলিভার ডাউডেন বলেন, টিকটকক অ্যাপ দেশের জন্য বিপজ্জনক। এই অ্যাপের মাধ্যমে সরকারের গোপন নথি বেজিংয়ে পাচার হাওয়ার আশঙ্কা রয়েছে। 

মোবাইল টিকটক থাকলে, যে কোনওভাবে সরকারি ডেটা ফাঁস হয়ে যেতে পারে। ফলে দেশের নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হতে পারে। দেশের নিরাপত্তার কথা ভেবেই সরকারি কর্মীদের ফোনে টিকটক বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

টিকটক ভারতে ব্যান হওয়ার পর, টিকটক ইউজাররা ক্ষোভ উগরে দিয়েছিল, অনেকের দাবি ছিল, তাঁদের আয়য়ের একটা পথ বন্ধ করে দেওয়া হল। তবে দেশের নিরাপত্তার কথা ভেবে ভারত সকারের সিদ্ধান্ত একদম ঠিক ছিল তা এখন আরও স্পষ্ট। ভারতের দেখানো পথ ধরেই এবার অনান্য দেশগুলি নিজেদের নিরাপত্তার স্বার্থে টিকটক অ্যাপ নিসিদ্ধ করছে।

আরও পড়ুন : RRR | Ram charan | Junior NTR | জাপানে ‘ট্রিপল আর’ ধামাকা 

বিদেশি সংবাদ সংস্থা সূত্রে খবর, টিকটক নিষিদ্ধ করতে কয়েক মাস ধরেই আলোচনা চালাচ্ছিলেন নিউ জিল্যান্ডের প্রশাসনিক কর্তা-ব্যক্তিরা।চীনের তরফে এই অ্যাপ ব্যবহার করে নজরদারি করার অভিযোগ সামনে আসতেই ওই দেশগুলি এবার পদক্ষেপ করল।

উল্লেখ্য, চীনের তরফে জানানো হয়েছে, যে দেশগুলি অ্যাপটি নিসিসদ্ধ করছে, তারা তাঁদের অর্থনৈতিক দিকটাও বিবেচনা করে দেখুক।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments