Placeholder canvas

Placeholder canvas
HomeScrollউত্তরকাশীর পথে রওনা বঙ্গের দল, টুইট মমতার

উত্তরকাশীর পথে রওনা বঙ্গের দল, টুইট মমতার

রাজ্যের শ্রমিকদের নিরাপদে ফেরাতে দায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী

Follow Us :

কলকাতা: আমাদের রাজ্যের শ্রমিকদের সাহায্য করতে উত্তরকাশীতে একটি দল পাঠানো হয়েছে বলে এক্স হ্যান্ডেলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। মঙ্গলবার ওই পোস্টে মুখ্যমন্ত্রী লেখেন, নয়াদিল্লির রেসিডেন্ট কমিশনারের লিয়াজো অফিসার রাজদীপ দত্তের নেতৃত্বে ওই দল উত্তরকাশীর সিল্কিয়ারার সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের পশ্চিমবঙ্গে ফিরিয়ে আনতে সহায়তা করবে। সেই দলে রয়েছেন শুভব্রত প্রামাণিক (8981200471), সোমনাথ চক্রবর্তী (8130258750) এবং রাজু কুমার সিনহা (9968732695)।

ইতিমধ্যে ওই দল একটি গাড়ি (WB02AP – 0014) চালক এ. কুমার (9971413458) উত্তরকাশীর উদ্দেশে চলে গিয়েছে। আমাদের রাজ্যের তিনজন শ্রমিক মানিক তালুকদার (কোচবিহার), সেভিক পাখেরা, (হরিণাখালি) ও শ্রী জয়দেব প্রামাণিক (হুগলি) উত্তরকাশীর ধসে যাওয়া সিল্কিয়ারা-বারকোট টানেলের ভিতরে আটকে পড়েন। তাঁদের উদ্ধার করতেই এই দলকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ‘অপারেশন জিন্দেগি’ সফল, বেরোচ্ছেন সুড়ঙ্গে আটক শ্রমিকরা

এদিকে বিকেলের পর থেকেই চাকা লাগানো ট্রলিতে করে সরু পাইপের মধ্য দিয়ে টানেলে আটকে পড়া শ্রমিকদের বাইরের দিক থেকে টেনে বের করে আনার কাজ চলছে। কারণ তাঁরা এতটাই বিধ্বস্ত যে, নিজেদের গায়ে শক্তি ও সামর্থ্য হারিয়ে ফেলেছেন। সুড়ঙ্গমুখে তাই এখন চূড়ান্ত ব্যস্ততা। মঙ্গলবার ঘটনাস্থলে পৌঁছে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি টুইট করেও জানান, সুড়ঙ্গে পাইপ ঢোকানো গিয়েছে। খুব শীঘ্রই উদ্ধার করা হয়ে যাবে আটকে থাকা ৪১ জন শ্রমিককে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ব়্যাটহোল মাইনার্সরা আটকে থাকা শ্রমিকদের কাছে পৌঁছে গিয়েছেন। এবার একে একে বের করার কাজ চলছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments