Placeholder canvas

Placeholder canvas
Homeখেলাকবাডিতে মজেছেন ক্রিকেট তারকারাও! কী বলছেন তাঁরা?

কবাডিতে মজেছেন ক্রিকেট তারকারাও! কী বলছেন তাঁরা?

Follow Us :

কলকাতা: প্রো কবাডি লিগের (Pro Kabaddi League) দশম মরসুম শুরু হল বলে। টুর্নামেন্ট শুরু ২ ডিসেম্বর। যত দিন এগিয়েছে, দেশ জুড়ে জনপ্রিয়তা বেড়েছে এই খেলার। ২০১৪ সালের ইউ মুম্বা (U Mumba) এবং জয়পুর পিঙ্ক প্যান্থার্সের (Jaipur Pink Panthers) বিরুদ্ধে ম্যাচ দিয়ে এই টুর্নামেন্টের শুরু। সেখান থেকে অনেকটা এগিয়ে এসেছে প্রো কবাডি লিগ। শুরু হয়েছিল আট দল দিয়ে। এখন দলের সংখ্যা ১২। স্বাভাবিকভাবেই প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে, বেড়েছে খেলার আকর্ষণ।

আকর্ষণ এতটাই বেড়েছে যে এই খেলায় মজেছেন ক্রিকেট তারকারা। শুধু ভারতীয় নয়, বিদেশি ক্রিকেটাররাও কবাডি নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন। যেমন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ (Steve Smith) এবং ডেভিড ওয়ার্নার (David Warner)। তাঁদের প্রো কবাডির কিছু ভিডিও ক্লিপিং দেখানো হয়েছিল। স্মিথ বলেন, “যে ছেলেটা সবার উপর দিয়ে লাফ মারল, তাকে আমার ভালো লেগেছে।” ওয়ার্নার তো জানান, আমি অবশ্যই এই খেলাটা চেষ্টা করে দেখতে চাই। স্মিথ-ওয়ার্নার আবার কবাডি খেলার জন্য মার্নাস লাবুশেনের নাম প্রস্তাব করেছেন।

আরও পড়ুন: কখন কোথায় দেখতে পারবেন প্রো কবাডি লিগ, জেনে নিন

 

 

View this post on Instagram

 

A post shared by Star Sports India (@starsportsindia)

কবাডির প্রেমে পড়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররাও। ডেভিড মিলার বলেন, “এই খেলায় অনেক ক্ষিপ্রতা এবং শক্তি চাই। আমি এইডেন মার্করামের নাম সুপারিশ করতে চাই।”

আগেরবারের মতো এ মরসুমেও প্রো কবাডি লিগ সম্প্রচারের দায়িত্ব পেয়েছে স্টার স্পোর্টস নেটওয়র্ক। স্মার্টফোনে দেখতে চাইলে ডাউনলোড করে নিন ডিজনি+ হটস্টার অ্যাপ। অর্থ খরচ করে সাবস্ক্রাইব করার দরকার নেই, প্রো কবাডি বিনামূল্যেই দেখতে পারবেন, শুধু আপনার ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ২ ডিসেম্বর থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত লিগের ম্যাচ দেখতে পারবেন সন্ধে সাড়ে ৭টায়।

এ মরসুমে যে ১২টি দল অংশ নেবে তারা হল— বেঙ্গল ওয়ারিয়র্স, বেঙ্গালুরু বুলস, দবং দিল্লি কেসি, গুজরাত জায়ান্টস, হরিয়ানা স্টিলার্স, জয়পুর পিঙ্ক প্যান্থার্স, পাটনা পাইরেটস, পুনেরি পল্টন, তামিল থালাইভাস, তেলুগু টাইটানস, ইউ মুম্বা এবং ইউপি যোদ্ধাস।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments