Placeholder canvas

Placeholder canvas
HomeBig news'অপারেশন জিন্দেগি' সফল, বেরোচ্ছেন সুড়ঙ্গে আটক শ্রমিকরা

‘অপারেশন জিন্দেগি’ সফল, বেরোচ্ছেন সুড়ঙ্গে আটক শ্রমিকরা

তৈরি অ্যাম্বুল্যান্স, অস্থায়ী হাসপাতাল, এল বিজয়মালা

Follow Us :

সিলকিয়ারা (উত্তরকাশী): উৎকণ্ঠার অবসান। ‘অপারেশন জিন্দেগি’ (Operation Zindagi) সফল। শেষমেশ ‘প্রাচীন, অবৈজ্ঞানিক’ পদ্ধতির ইঁদুরের গর্ত (Rathole) দিয়েই উত্তরকাশীর সুড়ঙ্গে (Uttarkashi Tunnel Resque Operation) আটক শ্রমিকদের বের করে আনা হচ্ছে। চাকা লাগানো ট্রলিতে করে সরু পাইপের মধ্য দিয়ে তাঁদের বাইরের দিক থেকে টেনে বের করে আনা হবে। কারণ তাঁরা এতটাই বিধ্বস্ত যে, নিজেদের গায়ে শক্তি ও সামর্থ্য হারিয়ে ফেলেছেন তাঁরা।

সুড়ঙ্গমুখে তাই এখন চূড়ান্ত ব্যস্ততা। মঙ্গলবার ঘটনাস্থলে পৌঁছে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি টুইট করেও জানান, সুড়ঙ্গে পাইপ ঢোকানো গিয়েছে। খুব শীঘ্রই উদ্ধার করা হয়ে যাবে আটকে থাকা ৪১ জন শ্রমিককে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ব়্যাটহোল মাইনার্সরা আটকে থাকা শ্রমিকদের কাছে পৌঁছে গিয়েছেন। এবার একে একে বের করার কাজ চলছে।

আরও পড়ুন: আইআইটি মাদ্রাজের অধ্যাপক সাসপেন্ড বাংলার গবেষক ছাত্রের আত্মহত্যার ঘটনায়

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রচুর অ্যাম্বুল্যান্স সুড়ঙ্গের মুখের ভিতরে ঢুকে দাঁড়িয়ে রয়েছে। তৈরি রয়েছে এনডিআরএফের (NDRF) টিম। সুড়ঙ্গে স্ট্রেচার, বিছানা নিয়ে যাওয়া হয়েছে। এসব দেখে সকলেই আশায় বুক বেঁধেছেন এবার যে কোনও মুহূর্তেই বোধহয় বড়সড় সাফল্যের মুখ দেখতে চলেছে উদ্ধারপর্ব।

দেখুন অন্য খবর

RELATED ARTICLES

Most Popular

Recent Comments