skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeCurrent NewsCristiano Ronaldo : হ্যাটট্রিক করতেই মিলছে প্রায় ৮ কোটি টাকা!

Cristiano Ronaldo : হ্যাটট্রিক করতেই মিলছে প্রায় ৮ কোটি টাকা!

Follow Us :

কী বিচিত্র চুক্তি! তারকা ফুটবলার হয়ে কত সব চুক্তি সাজিয়ে সই করেন এঁরা! ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর চুক্তির একটি শর্ত জেনে তাক লেগে যায়। দুদিন আগে ই পি এলে ম্যানচেস্টার ইউনাইটেড ৩-২ গোলে হারায় নরউইচ সিটিকে। ম্যান ইউয়ের হয়ে তিনটি গোল করে হ্যাটট্রিক করেন সি সেভেন। গোলের আনন্দ তো আছেই মোটা অংকের বোনাস অর্থ নিশ্চিত করে ফেলেছেন পর্তুগাল তারকা রোনালদো। বোনাস হিসেবে ভারতীয় মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা (সাড়ে আট লাখ পাউন্ড ) পাচ্ছেন তিনি।

ব্রিটিশ ট্যাবলয়েড পেপার সানের এক রিপোর্টে লেখা হয়েছে , এবারের চলতি মরশুমে ২১টি গোল করার গন্ডি টপকাতেই চুক্তির শর্ত অনুযায়ী বোনাস হিসেবে সাড়ে আট লাখ পাউন্ড পাওয়া নিশ্চিত করে ফেলেছেন রোনালদো। ৩০ বছর বয়সের আগে ৩০টি হ্যাটট্রিক করেছিলেন। আর ত্রিশের পর এখন আবার আরও ৩০টি করে ফেললেন রোনালদো।

ক্লাবের সঙ্গে করা চুক্তি কতো বিচিত্র হতে পারে! এই মরশুমে রোনালদো যদি ২০ টি বা তারচেয়ে বেশি গোল করতে পারেন, তাহলে বোনাস হিসেবে পাবেন সাড়ে সাত লাখ পাউন্ড ( এই মুহুর্তে ভারতীয় মুদ্রায় যা ৭ কোটি ৫ লাখ টাকা) । আর হ্যাটট্রিক বোনাস হিসেবে পাবেন আরও এক লাখ পাউন্ড ( ৯৪ লাখ টাকা)।

এখানেই থামছে না রোনালদোর অর্থ প্রাপ্তি।
এত মোটা অংকের গোল – বোনাস পাওয়ার পর রয়ে গেছে বাকি মরশুম। সেই সময়ের মধ্যে প্রতিটি গোলের জন্য এক লাখ পাউন্ড ( ভারতীয় টাকায় ৯৪ লাখ) করে বোনাস অর্থ পাবেন পর্তুগাল তারকা। চলতি মৌসুমে ক্লাবের শীর্ষ গোলদাতাকে এক মিলিয়ন পাউন্ড ( ভারতীয় টাকায় যা ৯ কোটি ৪০ লাখ টাকা) বোনাস দেবে ম্যান ইউ। এই পুরস্কারটিও নিশ্চিত করে ফেলেছেন, সি আর সেভেন।

ক্লাবের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার দৌড়ে রোনালদোর কাছাকাছি আছেন ব্রুনো ফার্নান্দেস। যদিও দ্বিতীয় স্থানে থাকা ব্রুনো ফার্নান্দেসের চেয়ে ১২ টি গোলে এগিয়ে রয়েছেন রোনালদো।

চুক্তির শর্ত অনুযায়ী অর্থ লাভ এখানেই শেষ নয়।
তাতে বলা আছে, চলতি মরশুমে যদি তিনি ৩০টি গোল করতে পারেন, তাহলে প্রায় ২.৭৫ মিলিয়ন পাউন্ড ( ২৫ কোটি ৮৫ লাখ টাকা!) বাড়তি বোনাস হিসেবে পাবেন রোনালদো। গত বছর ইউনাইটেডে যোগ দিয়েছেন তিনি। তারপর থেকে রোনালদোকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সমালোচনা জন্ম নিয়েই চলেছে। তাতে কিন্তু রোনালদোর কিছু যায় আসে না। গোলের পর গোল করে নিজের দলটিকে প্রথম চার দলের লড়াইয়ে টিকিয়ে রেখেছেন। তাই না তিনি – ৫ বারের এ ব্যালন ডি’অর খেতাবজয়ী তারকা।

আগের মাসে টটেনহ্যামের বিপক্ষে যে লড়াই ম্যান ইউ জিতেছিল, সেই ম্যাচেও হ্যটট্রিক করেছিলেন রোনালদো। আবার এই শনিবার (১৬ এপ্রিল) ওল্ড ট্রাফোর্ডে নরউইচ সিটির বিপক্ষে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটালেন ‘সিআর সেভেন’ । ফুটবলপ্রেমীরা বিস্ময়ে এতো গোলের খিদে! পেশাদার রোনালদোদের চুক্তি এমনভাবে সাজানো হয়, এক একটা গোল মানেই ডলার – পাউন্ডের ছড়াছড়ি। আহা! ভারতের গোল মেশিন সুনীল ছেত্রীর যদি এমন চুক্তি হতো!

ছবি: সৌ টুইটার।

RELATED ARTICLES

Most Popular