skip to content
Sunday, June 16, 2024

skip to content
Homeজেলার খবরVisva Bharati: অনলাইন পরীক্ষার দাবিতে অশান্তি বিশ্বভারতী, এর মধ্যেই শুরু হল অফলাইন...

Visva Bharati: অনলাইন পরীক্ষার দাবিতে অশান্তি বিশ্বভারতী, এর মধ্যেই শুরু হল অফলাইন পরীক্ষা

Follow Us :

বোলপুর: অনলাইন পরীক্ষার দাবি নিয়ে বুধবারও উত্তাল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। এর মধ্যেই পড়ুয়াদের একাংশ সমাজ কল্যাণ বিভাগের মূল গেটের তালা ভেঙে পরীক্ষা দিতে ঢুকল। যদিও অনলাইন পরীক্ষার দাবিতে পড়ুয়াদের আরও একাংশ অনলাইন পরীক্ষার দাবি তুলে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে। এদিন পরীক্ষা শুরু হওয়ার পর বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, যে সমস্ত পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে না তাঁদের অনুপস্থিত বলে গণ্য করা হবে।

গোটা দেশ জুড়ে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে অনলাইন পরীক্ষা দাবিতে বিক্ষোভ চলছে দীর্ঘদিন ধরে। সেখানে বিশ্বভারতীতে কেন অফলাইন পরীক্ষা হবে, এই প্রশ্ন তুলেছে পড়ুয়ারা? এই প্রশ্নকে সামনে রেখে আন্দোলনের পথে বিশ্বভারতীর পড়ুয়ারা। তাঁদের দাবি, অনলাইনে পরীক্ষা দেবেন না তাঁরা। কারণ, করোনা পরিস্থিতিতে ঘরে বসে অনলাইনে ক্লাস করানো হয়েছে। অনলাইন ক্লাস করে অফলাইনে পরীক্ষা কেন দেবেন তাঁরা। এই দাবিতে এদিনও পরীক্ষা বয়কট করে আন্দোলনে শামিল বিশ্বভারতীর পড়ুয়ারা।

সোমবার থেকে বিশ্বভারতীর স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়াদের অফলাইনে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, তা অনলাইনে নেওয়ার দাবিতে একাধিক ভবনে তালা লাগিয়ে পরীক্ষা বয়কট শুরু করেন পড়ুয়ারা। ভবনের তালা খুলতে গেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তিও হয় পড়ুয়াদের। বিশ্বভারতীর শিক্ষা ভবনের মূল গেটে চূড়ান্ত উত্তেজনার সৃষ্টি হয়। অধ্যাপক-সহ কর্মীরা ভবনে ঢুকতে গেলে পড়ুয়াদের সঙ্গে বচসা শুরু হয়ে যায়। কিন্তু একাংশ পরীক্ষা বয়কট করলেও আরেকাংশ ছাত্র-ছাত্রীদের অফলাইন পরীক্ষা দিতে কোনও সমস্যা নেই। তাই সূচি অনুযায়ীই স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়াদের অফলাইনে পরীক্ষা শুরু হল।

আরও পড়ুন- Renu Khatun: কবজি কাটা যাওয়ার পরেও অসম সাহসী রেণু যোগ দিলেন সরকারি চাকরিতে

 

RELATED ARTICLES

Most Popular