skip to content
Friday, June 28, 2024

skip to content
HomeখেলাLionel Messi: রেফারিং নিয়ে চরম ক্ষুব্ধ মেসি, ফিফাকে দিলেন বিস্ফোরক বার্তা!  

Lionel Messi: রেফারিং নিয়ে চরম ক্ষুব্ধ মেসি, ফিফাকে দিলেন বিস্ফোরক বার্তা!  

Follow Us :

কাতার: নেদারল্যান্ডসকে (Netherlands) টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে হারিয়ে কাতার বিশ্বকাপের (Qatar World Cup) সেমিফাইনালে (Semi Final) উঠেছে আর্জেন্টিনা (Argentina)। এখনও পর্যন্ত অটুট লিয়োনেল মেসির (Lionel Messi) বিশ্বকাপ জয়ের স্বপ্ন। তবে সেমিতে তাঁরা মুখোমুখি লড়াকু ক্রোয়েশিয়ার (Croatia) যারা ‘হট ফেভারিট’ ব্রাজিলকে (Brazil) হারিয়ে উঠেছে। 

এদিকে ম্যাচ জিতে আনন্দ করলেও একটা বিষয়ে প্রচণ্ড অখুশি মেসি (Messi)। তা হল রেফারিং। মেসিদের কোয়ার্টার ফাইনালের (Quarter Finals) ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন স্প্যানিশ রেফারি অ্যান্টনিও লাহোজ (Antonio Lahoz)। তাঁকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন আর্জেন্টাইন মহাতারকা। 

আরও পড়ুন: Qatar World Cup: হেক্সা জয়ের স্বপ্ন ভেঙে চুরমার! ঠিক কী কারণে হারল নেইমারের ব্রাজিল?   

আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচে কী ছিল না! একবারে সমানে সমানে টক্কর, গোল, শেষ মুহূর্তের পাল্টা গোল, চোখে চোখ রেখে লড়াই, কিছুই বাদ ছিল না। কিন্তু তা সত্ত্বেও ম্যাচের পরে সবথেকে আলোচিত হচ্ছেন রেফারি। ম্যাচ বার বার থেমেছে তাঁর বাঁশিতে, দেখিয়েছেন একের পর এক হলুদ কার্ড। আর্জেন্টিনার ৮ জন এবং ডাচদের ৬ জন হলুদ কার্ড দেখলেন। এমনকী হলুদ কার্ড দেখলেন মেসিও। শেষের দিকে লাল কার্ড দেখলেন নেদারল্যান্ডসের ডেঞ্জেল ডামফ্রিস। 

অ্যান্টনিও লাহোজের রেফারিং নিয়ে কাল থেকেই সরগরম সোশ্যাল মিডিয়া। আর্জেন্টিনা সমর্থকরা সমানে ক্ষোভ প্রকাশ করছেন, ট্রোল করছেন। খোদ মেসিরও অবস্থান একই। তিনি বলেন, আমি রেফারিদের নিয়ে কথা বলতে চাই না কারণ পরে ওরা (ফিফা) শাস্তি দেবে, কিন্তু খেলায় কী হয়েছে তা মানুষ দেখেছে।  

এর পর রাখঢাক না করেই তিনি বলেন, আমি মনে করি, ফিফার (FIFA) বিষয়টা দেখা দরকার। এত বড়, গুরুত্বপূর্ণ ম্যাচে এরকম রেফারিকে ব্যবহার করতে পারে না তারা। রেফারির এভাবে ব্যর্থ হওয়া উচিত নয়। শুক্রবার রাতের খেলায় একাধিকবার লাহোজের সঙ্গে মেসির তর্ক করার দৃশ্য চোখে পড়েছে। শুধু মেসি না, রেফারির সিদ্ধান্ত নিয়ে বিরক্ত হয়েছেন অন্যান্য প্লেয়াররাও।      

RELATED ARTICLES

Most Popular