skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeদেশCongress President Election: কংগ্রেসের সভাপতি নির্বাচনে রিগিংয়ের অভিযোগ শশী থারুর গোষ্ঠীর

Congress President Election: কংগ্রেসের সভাপতি নির্বাচনে রিগিংয়ের অভিযোগ শশী থারুর গোষ্ঠীর

Follow Us :

ভোট গণনা শুরু হতেই শশী থারুরের শিবির কংগ্রেস সভাপতি নির্বাচনে উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্যে ব্যাপক রিগিংয়ের অভিযোগ তুলল। ওই শিবির উত্তরপ্রদেশের ভোট প্রক্রিয়া বাতিলের দাবি করেছে। শশী থারুরের নির্বাচনী এজেন্ট সলমন সোজ কেন্দ্রীয় নির্বাচন কমিটির চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রিকে চিঠি লিখে বুধবার অভিযোগ করেন, উত্তরপ্রদেশের ভোটে রিগিং-সহ বিস্তর অনিয়ম হয়েছে। এ ছাড়া পঞ্জাব এবং তেলঙ্গানার ভোটেও বহু অনিয়ম ধরা পড়েছে বলে থারুর গোষ্ঠীর দাবি। 

ওই চিঠিতে সলমন লেখেন, উত্তরপ্রদেশে কংগ্রেস সভাপতি ভোট নিয়ে যা হয়েছে, তা নির্বাচন দফতরকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। কংগ্রেস সভাপতি এবং ওয়ার্কিং কমিটির সদস্যরা অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং তেলঙ্গানার ভোটে অনিয়ম হয়েছে। উত্তরপ্রদেশে রিগিংও হয়েছে। সোজ লিখেছেন, বিপক্ষের প্রার্থী মল্লিকার্জুন খড়্গ জানেন কি না, আমরা জানি না যে, তাঁর অনুগামীরা উত্তরপ্রদেশের ভোটে কী ধরনের কাণ্ড ঘটিয়েছেন। আমি নিশ্চিত, মল্লিকার্জুন জানলে নিশ্চয়ই এ সব করতে দিতেন না তাঁর অনুগামীদের। তিনি সভাপতি নির্বাচনকে এরকম কলঙ্কিত করতে দিতেন না। 

আরও পড়ুন:Photojournalist Stopped From Travelling: গর্বের সম্মান পেয়েও আর পুলিৎজার পুরস্কার নিতে যাওয়া হল না

থারুর শিবিরের অভিযোগ, উত্তরপ্রদেশে ব্যালট বাক্স ঠিকমতো সংরক্ষণ করা হয়নি, বুথে বহু বহিরাগত হাজির ছিল, কোনও পোলিং সামারি শিট ছিল না। আরও অভিযোগ, লখনউতে একজনের ভোট অন্যজন দিয়েছেন, এমন ঘটনাও ঘটেছে। প্রকৃত ভোটার লখনউতে ছিলেন না, অথচ তাঁর ভোট পড়ে গিয়েছে। অনেক বৈধ ভোটারকে বুথে ঢুকতে দেওয়া হয়নি। সোজ এই চিঠি লিখেছেন মঙ্গলবার। কিন্তু তা প্রকাশ্যে আসে বুধবার গণনা শুরু হওয়ার পর।

RELATED ARTICLES

Most Popular