skip to content
Friday, July 5, 2024

skip to content
HomeCurrent Newsলোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ

লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ

Follow Us :

হাওড়া: লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ এবার হাওড়া শাখায়। মঙ্গলবার সকাল থেকে দক্ষিণ-পূর্ব রেলের চেঙ্গাইল স্টেশনে অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। প্রায় ৩০ মিনিট ধরে চলছে অবরোধ চলছে। এর জেরে ব্যাপক উত্তেজনা এলাকায়। ঘটনাস্থলে রয়েছে আরপিএফ ও জিআরপি।অবরোধের জেরে আটকে স্টাফ স্পেশাল ট্রেন।

নিত্যযাত্রীদের বক্তব্য, লোকাল ট্রেন বন্ধ থাকায় যাতায়াতে খুব সমস্যা হচ্ছে৷ জরুরি কাজে বেরতে পারছেন না৷ আবার স্পেশাল ট্রেনেও উঠতে দেওয়া হয় না৷ লোকাল ট্রেন চালু হলে এই সমস্যা অনেকটাই দূর হবে৷ জুনের শেষ সপ্তাহে শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে লোকাল চালুর দাবিতে বিক্ষোভ হয়েছিল।

আরও পড়ুন: স্ত্রী বিয়োগের পর মুকুলের সঙ্গে দেখা করলেন মমতা

লোকাল ট্রেন চালাতে চেয়ে এর আগে একাধিকবার রাজ্যকে চিঠি দিয়েছিল পূর্ব রেল। তবে বিধিনিষেধে বেশকিছু শিথিলতা আনলেও রাজ্যে লোকাল ট্রেন চালুর অনুমতি দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য আবেদন না মানায় ভিড় সামাল দিয়ে জুনের মাঝামাঝি থেকে স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ায় রেল। জুলাইয়ে তা আরও বাড়ানো হয়।

রেল আধিকারিকরা জানিয়েছেন, যে ভাবে যাত্রী বাড়ছে, তাতে স্টাফ স্পেশাল বাড়িয়ে সমস্যা সমাধান সম্ভব নয়। স্টেশনে স্টেশনে ট্রেনে ওঠার দাবিতে বিক্ষোভ করছেন যাত্রীরা। নিত্যযাত্রীদের ক্ষোভ সামলাতে জিআরপি, আরপিএফ-এর নাভিশ্বাস উঠছে। এর আগে বিক্ষোভ সামাল দিতে গিয়ে জখমও হন পুলিশকর্মীরা।

RELATED ARTICLES

Most Popular