skip to content
Friday, July 5, 2024

skip to content
HomeCurrent NewsAssam: প্রবল ঝড়-বৃষ্টিতে বিপর্যস্ত অসম, মৃত্যু অন্তত ২০ জনের

Assam: প্রবল ঝড়-বৃষ্টিতে বিপর্যস্ত অসম, মৃত্যু অন্তত ২০ জনের

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: প্রবল ঝড়-বৃষ্টিতে বিপর্যস্ত অসম। অসমের বিভিন্ন জেলায় ঝড়ের তাণ্ডবে কয়েক হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বহু মানুষের মৃত্যুও হয়েছে। অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী সূত্রের খবর, মার্চের শেষ থেকে এখনও পর্যন্ত অন্তত ২০ জন প্রাণ হারিয়েছেন ঝড়-বৃষ্টিতে।

বিপর্যয় মোকাবিলা বাহিনীর চিফ এক্সিকিউটিভ অফিসার জি ডি ত্রিপাঠী জানান, গত বৃহস্পতিবার থেকে অসমে টানা ঝড়-বৃষ্টিতে তছনছ হয়েছে ১৪০০র বেশি গ্রাম। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৯৫ হাজারেরও বেশি মানুষ। রবিবারই ডেপুটি কমিশনারের সঙ্গে ভার্চুয়ালি কথা বলেন ত্রিপাঠী। তিনি আরও জানান, ক্ষতিগ্রস্তদের সাহায্যে সবরকম ব্যবস্থা করা হয়েছে। ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে ক্ষতিগ্রস্তদের কাছে।

তীব্র ঝড়ের (Storm) পাশাপাশি নাগাড়ে বৃষ্টি। সঙ্গে বজ্রপাত। অসমে প্রাকৃতিক দুর্যোগে রাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু বাড়ি-ঘরের ক্ষতি হয়েছে। উপড়ে পড়েছে গাছ ও বিদ্যুতের খঁটি। অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের বুলেটিন অনুয়ায়ী, বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত ১৪ জনের মৃত্যুর খবর মিলেছে। বহু জায়গা এখনও বিদ্যুৎহীন।

আরও পড়ুন: Calcutta High Court: রাজ্যে বাড়ছে ধর্ষণ, ফের মামলা হাইকোর্টে

বুলেটিনে আরও বলা হয়েছে, মার্চ মাসের শেষ থেকে চলা ঝড়ে ১২ হাজারের বেশি বাড়ি ও অন্যান্য প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে।  ২ হাজার ৯৭৪টি কাঁচাবাড়ি, ৩৭টি পাকা বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া এছাড়া ১৭ হাজার ৭১৩টি কাঁচাবাড়ি ও ১হাজার ৫৪৩টি পাকা বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। সব জেলা মিলিয়ে ১হাজার ৩৩৩ হেক্টর এলাকা নষ্ট হয়েছে ঝড় বৃষ্টিতে। ক্ষতি হয়েছে চাষবাসেও।

RELATED ARTICLES

Most Popular