skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeCurrent Newsএশিয়া কাপ হকির সুপার ফোরে জাপানকে হারিয়ে দিল ভারত

এশিয়া কাপ হকির সুপার ফোরে জাপানকে হারিয়ে দিল ভারত

Follow Us :

দুরন্ত প্রত্যাবর্তন ভারতীয় হকি দলের। জাকার্তায় এশিয়া কাপ হকির সুপার ফোর ম্যাচে শনিবার জাপানকে ২-১ গোলে হারিয়ে দিল ভারত। এই জাপানের কাছেই গ্রুপ লিগে ২-৫ গোলে হেরে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু চার দিনের মধ্যে আবার সুপর ফোর মোকাবিলায় জিতল ভারতই। এশিয়া কাপ হকি থেকে সামনের বছরের বিশ্ব কাপের জন্য দল যোগ্যতা অর্জন করবে। এশিয়া থেকে যাবে তিনটি দেশ। কিন্তু ভারত যেহেতু আয়োজক দেশ, তাই ভারত সরাসরি কোয়ালিফাই করে গেছে। সেজন্য ভারত একেবারে আনকোরা ছেলেদের নিয়ে টিম পাঠিয়েছে জাকার্তায়। সেই বিচারে জাপান খুবই শক্তিশালী দল। তাদের কাছে ২-৫ গোলে হারার পরেই আবার ২-১ গোলে জয় খুবই কৃতিত্বের।

শনিবার ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই ভারতকে এগিয়ে দেন মনজিৎ সিং। পেনাল্টি কর্নার থেকে গোল করেন তিনি। প্রথম কোয়ার্টারে ভারত এগিয়ে ছিল ১-০ গোলে। দ্বিতীয় কোয়ার্টারে জাপান গোল শোধ করে। পেনাল্টি কর্নার থেকে গোল শোধ করেন তাকুমা নিওয়া। ভারতের গোলকিপার সুরজ কারকেরা বলটি আটকেছিলেন। কিন্তু দ্বিতীয় বারের চেষ্টায় তাকুমা গোলটি শোধ করেন। বিরতিতে ম্যাচের ফল ছিল ১-১।

তৃতীয় কোয়ার্টারে ভারত আবার এগিয়ে যায়। ভারতের হয়ে গোল করেন পবন রাজবীর। উত্তম সিংয়ের পাস থেকে গোল করেন রাজবীর। এর পর জাপান গোল শোধের জন্য প্রচুর চেষ্টা করেছিল। কিন্তু ভারতীয় দল তাদের গোল করতে দেয়নি। সুপার ফোরে চারটী টিমের মধ্যে প্রথম দুটি টিম ফাইনালে খেলবে ১ জুন। সুপার ফোরের বাকি দুটি দল হল মালেয়েশিয়া এবং দক্ষিণ কোরিয়া।

RELATED ARTICLES

Most Popular