skip to content
Friday, July 5, 2024

skip to content
HomeCurrent Newsবিরোধীদের বিক্ষোভে লক্ষ্মীবার পর্যন্ত মুলতুবি লোকসভার অধিবেশন

বিরোধীদের বিক্ষোভে লক্ষ্মীবার পর্যন্ত মুলতুবি লোকসভার অধিবেশন

Follow Us :

নয়াদিল্লি : সংসদের দুই কক্ষে তুমুল বিক্ষোভ বিরোধীদের। যার জেরে মঙ্গলবার সকালে মুলতুবি করে দেওয়া হয়েছিল রাজ্যসভার অধিবেশন। দুপুর একটা পর্যন্ত অধিবেশন বন্ধ ছিল সংসদের উচ্চকক্ষের। এবার সেই একই কারণে টানা দুই দিনের জন্য বন্ধ করে দেওয়া হল লোকসভার অধিবেশন।

জ্বালানী তেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে বিতর্ক ছিলই। এরই মাঝে নয়া সংযোজন হয়েছে পেগাসাস(Pegasus) বিতর্কের। সেই সঙ্গে করোনা সংক্রমণ এবং সেই ভাইরাসের প্রতিষেধক নিয়ে ছিল বিতর্ক। এই সব বিষয় নিয়ে সংসদের বাদল অধিবেশন উত্তপ্ত হবে তা অনুমেয় ছিলই। আর তা ঘটেছেও।

অধিবেশনের দ্বিতীয় দিনেও এই সকল কারণে উত্তপ্ত হয়েছিল সংসদের দুই কক্ষ। পেগাসাস সহ একাধিক বিষয় নিয়ে মঙ্গলবার রাজ্যসভায় বিরোধী পক্ষ হৈ-হট্টগোল করলে এদিন দুপুর ১টা পর্যন্ত রাজ্যসভার অধিবেশন মুলতুবি রাখেন অধ্যক্ষ৷ এরপরে সংসদের নিম্নকক্ষ তথা লোকসভাতেও দেখা যায় একই ছবি। সরকারের বিরুদ্ধে সরব হতে শুরু করেন বিরোধী সাংসদেরা।

যাবতীয় বিতর্কের মাঝে বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে পেগাসাস। যা নিয়ে কেন্দ্রকে রীতিমতো তুলোধনা করত শুরু করে দেন বিরোধী শিবিরের সাংসদেরা। যার জেরেই অধিবেশন মুলতুবি করার সিদ্ধান্ত নেন অধ্যক্ষ। উচ্চকক্ষের পাশাপাশি মুলতুবি হয়ে যায় নিম্নকক্ষের অধিবেশন। আগামী ২২ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত লোকসভার অধিবেশন মুলতুবি রাখার নির্দেশ দিয়েছেন স্পিকার।
দেশের বিরোধী দলগুলির নেতা মন্ত্রী থেকে শুরু করে সাংবাদিক, যাঁদের ফোন হ্যাক করেছে ইজরায়েলি সংস্থার স্পাইওয়্যার পেগাসাস৷ নেতা মন্ত্রীদের মধ্যে রাহুল গান্ধী, প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনও হ্যাক করা হয়েছিল স্পাইওয়্যার পেগাসাস ব্যবহার করে। গত সোমবার এই খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে বিরোধী দলগুলি।

RELATED ARTICLES

Most Popular