skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeবিনোদনবছরের প্রথমেই বন্ধুত্বের গল্প 'আবার বছর কুড়ি পরে'

বছরের প্রথমেই বন্ধুত্বের গল্প ‘আবার বছর কুড়ি পরে’

Follow Us :

দীর্ঘ লকডাউনের পর ধীরে ধীরে আমরা স্বাভাবিক জীবনের দিকে এগোচ্ছি। বহুদিন পর আবার স্কুল, কলেজ খুলেছে। যদিও খুদে পড়ুয়াদের এখনও অনলাইনের মাধ্যমেই চলছে পড়াশোনা।তবে যাদের স্কুল খুলেছে, তাদের অবশ্যই মন ভালো কারন আবার সহপাঠীদের সঙ্গে আবার দেখা হবে। আসলে স্কুল জীবনের থেকেই শুর হয় বন্ধুত্ব, স্মৃতি।এমনই একটি বন্ধুত্বের ছবি আসছে নাম ‘আবার বছর কুড়ি পরে’।


এই ছবির পোস্টার দেখে দর্শক মন এক ছুটে চলে যাবে ছোটবেলার স্কুলের সেই দিন গুলোতে। সোশ্যাল মিডিয়ার দৌলতে যদিও এখন ছোটবেলার বন্ধুদের সঙ্গে যোগাযোগ হচ্ছে। তবে ছোটবেলার সেই মান, অভিমান ঝগড়ার স্মৃতি ফিরে আসবে এই ছবির গল্প দেখতে দেখতে। এই ধরনের গল্প আগে বাংলা সিনেমার পর্দায় দেখা গেলেও ‘আবার বছর কুড়ি পরে’ ছবিতে স্কুলবেলার বহু ঘটনা নানাভাবে স্মৃতির সরনি বেয়ে ঘুরেফিরে আসবে। ছোটবেলার স্কুলজীবন শেষ হতেই খুব কাছের বন্ধুরাও জীবিকার কারনেই ছড়িয়ে ছিটিয়ে যায়, এই বন্ধুদের যখন রিইউনিয়ন হয় তখন এক অন্য গল্প উঠে আসে। জীবনের ওঠানামার সঙ্গে বন্ধুদের পুনর্মিলন নতুন কী মোড় নেয় ,সেই নিয়েই এই ছবি।


এই ছবির টিজার আসছে আগামী ২৪ ডিসেম্বর। প্রযোজক সংস্থার তরফে জানানো হয় এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে নতুন বছরের প্রথম মাসে। অর্থাৎ জানুয়ারি মাসে।ছবিতে অল্পবয়সের বন্ধুদের দল ও পরবর্তীতে যে যার মতো ছড়িয়ে যাওয়া এই দুরকমভাবেই দেখা যাবে চরিত্রদের। আবির চট্টোপাধ্যায় কর্পোরেট সংস্থায় কর্মরত, নাম অরুণ। পর্দায় আবিরের ছোটবেলার ভূমিকায় আর্য দাশগুপ্ত। অর্পিতা চট্টোপাধ্যায় অর্থাৎ বনি এখন চিকিৎসক। তাঁর স্কুলজীবনের চরিত্রে রয়েছেন দিব্যাসা দাস। তনুশ্রী চক্রবর্তী ওরফে ছবির নীলাঞ্জনা এখন গৃহবধূ, যার ছোটবেলায় পর্দায় দেখা যাবে তানিকা বসুকে। এদের আর এক বন্ধু দত্ত অভিনয়ে রুদ্রনীল ঘোষ একমাত্র কলকাতার বাসিন্দা,যার উদ্যোগেই এই বন্ধুদের মিলন উৎসব। এরা ছাড়াও এই ছবিতে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য, রবি শাহ, স্বাগতা বসু, প্রসূন দাশগুপ্ত, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বণিক প্রমুখ অভিনেতারা।এই ছবির চিত্রনাট্য লিখেছেন মোনালী সেনগুপ্ত। ছবির সঙ্গীতের দায়িত্বে রয়েছেন রণজয় ভট্টাচার্য।

RELATED ARTICLES

Most Popular