skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeখেলারিজার্ভ ডে-তেও কি ভেস্তে যাবে ভারত-পাকিস্তান ম্যাচ? তাহলে কী হবে? 

রিজার্ভ ডে-তেও কি ভেস্তে যাবে ভারত-পাকিস্তান ম্যাচ? তাহলে কী হবে? 

Follow Us :

কলম্বো: একপ্রকার প্রহসনে পরিণত হয়েছে এশিয়া কাপ (Asia Cup 2023)। আর সবথেকে অদ্ভুত ব্যাপার বেছে বেছে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের দিনই আকাশ ভেঙে পড়ছে। গ্রুপ পর্বের ম্যাচে ভারতের ইনিংসের পর আর একটা বলও খেলা হয়নি। রবিবার সুপার ফোরের (Super Four) ম্যাচে খেলা হল ২৪.১ ওভার। সোমবার রিজার্ভ ডে-তে (Reserve Day) সেখান থেকেই খেলা শুরু হওয়ার কথা। কিন্তু কলম্বোর (Colombo) আকাশ এদিনও মেঘাচ্ছন্ন। রাত থেকে ভোর পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। ম্যাচের সময়েও বর্ষণের পূর্বাভাস। 

এমনিতে শুধু ফাইনালের জন্য রিজার্ভ ডে বরাদ্দ থাকে। কিন্তু সুপার ফোরের ভারত-পাক ম্যাচের গুরুত্বের কথা ভেবে রিজার্ভ ডে-র ব্যবস্থা করেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। এ নিয়ে জলঘোলা হয়েছে যথেষ্টই। তাছাড়া সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) খেলতে না চাওয়া নিয়েও কটাক্ষের মুখে এসিসি প্রেসিডেন্ট জয় শাহ (Jay Shah)। বর্ষাকালে শ্রীলঙ্কায় খেলার থেকে আমিরশাহিতে খেলা অবশ্যই বুদ্ধিমানের কাজ। 

আরও পড়ুন: সোনা জিতলেন মঞ্জু রানি, মুস্তাফা হাজরুলাহোভিচ টুর্নামেন্টে ভারতীয় বক্সারদের জয়জয়কার

প্রাক্তন পাক পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram) বিশেষজ্ঞ এবং ধারাভাষ্যকার হিসেবে এশিয়া কাপের সঙ্গে যুক্ত। তিনি সকাল ৯টার দিকে আবহাওয়ার যা আপডেট দিলেন তা মোটেই আশাপ্রদ নয়। স্থানীয় আবহাওয়া দফতরও জানিয়েছে, ভারতীয় সময় দুপুর ৩টের সময়, অর্থাৎ যখন খেলা শুরু হওয়ার কথা বৃষ্টির সম্ভাবনা ৭৪ শতাংশ। দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত কখনও ৪৯ শতাংশ, কখনও ৭৩ শতাংশ, ৬৩ শতাংশ আবার কখনও ৮৯ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

ধরে নেওয়া যায় ৫০ ওভারের ম্যাচ খেলা সম্ভব হবে না সে যতই ভারতের ২৪.১ ওভার খেলা হয়ে যাক। ফলাফল আসতে গেলে পাকিস্তানকে কমপক্ষে ২০ ওভার ব্যাট করতে হবে। একই সঙ্গে মাথায় রাখতে হবে খেলা ১২টার মধ্যে শেষ করতেই হবে। না হলে গ্রুপ পর্বের মতো দুই দেশ ১-১ করে পয়েন্ট ভাগ করে নেবে। ক্রিকেটপ্রেমীদের জন্যো যেমন খেলা না হওয়া দুঃসংবাদ একই সঙ্গে বিশ্বকাপের আগে ভারতীয় বোলারদের যথেষ্ট ম্যাচ প্র্যাকটিস না হওয়াও চিন্তার। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) তো এশিয়া কাপে এখনও হাত ঘোরাতে পারেননি।    

RELATED ARTICLES

Most Popular