Sunday, June 16, 2024

HomeCurrent NewsRampurhat Violence CBI: টোটো বাইকের তথ্য সংগ্রহে পেট্রল পাম্পের সিসিটিভি ফুটেজ খতিয়ে...

Rampurhat Violence CBI: টোটো বাইকের তথ্য সংগ্রহে পেট্রল পাম্পের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখল সিবিআই

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: ১৩দিন কেটে গিয়েছে। রামপুরহাট বগটুই কাণ্ডে (Rampurhat Fire Deaths) তল্লাশি চালাচ্ছে সিবিআই(Rampurhat Political violence)। বগটুইয়ের পাশে কুমাড্ডা গ্রামে থেকে উদ্ধার হয় দু’টি টোটো, একটি মোটরবাইক। পরে যদিও প্রমাণ লোপাটের জন্য গ্রাম থেকে সরিয়ে ফেলা হয় এই দুটি প্রমাণকে। কিন্তু এই প্রমাণের সূত্র ধরেই পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে নিয়ে গিয়ে পরীক্ষা শুরু করল সিবিআই। টোটো এবং মোটরসাইকেলের নম্বর প্লেট যাচাই করে তার প্রকৃত মালিককে খোঁজার চেষ্টা করেছেন তাঁরা। একইসঙ্গে এদিন পেট্রল পাম্পেও পৌঁছে যান সিবিআইয়ের আধিকারিকরা। তদন্তের স্বার্থে পাম্পের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেন সিবিআই কর্তারা।

বগটুই হত্যাকাণ্ডে নিহতদের পরিবারের সদস্য শেখলাল শেখ ও মিহিলাল শেখ আগেই অভিযোগ এনেছিলেন, সেই রাতে ওই দুটি টোটো এবং বাইকে করেই পেট্রল, বোমা, বিস্ফোরক নিয়ে আসা হয়েছিল। তারপরেই অগ্নিসংযোগ করা হয়েছিল। আর হত্যাকাণ্ডের (Rampurhat Fire Deaths) পরে প্রমাণ লোপাটের জন্য গ্রাম থেকে সরিয়ে ফেলা হয় টোটো এবং মোটরবাইক।

ভাদু শেখ খুনের ঘটনাস্থল থেকে ৫০০ মিটার দূরে রয়েছে ওই পেট্রল পাম্পটি। বগটুই কাণ্ডে মৃতদের পরিবারেরা বারবার অভিযোগ তুলছিলেন যে, পেট্রল পাম্প থেকে পেট্রল কিনে নিয়ে আগুন ধরানো হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে বগটুই মোড় সংলগ্ন ওই পেট্রল পাম্পে সোমবার সিসিটিভি পরীক্ষা করে সিবিআই। সেক্ষেত্রে পেট্রোল দিয়ে বাড়ি সোনা শেখের বাড়ি জালিয়ে দেওয়ার অভিযোগ কতটা সত্যি তা জানার চেষ্টা করছে গোয়েন্দারা। সেই সঙ্গে পাম্পের সিসি টিভি ফুটেজ খতিয়ে দেখে দেখা হচ্ছে যে, আদেও ওই গাড়ি গুলি সত্যিই ঐদিন পেট্রল ভরাতে এসেছিল কি না?

আরও পড়ুন Rampurhat Violence: টোটো-বাইকের ঠিকানা জানতে বগটুই ছাড়িয়ে কুমারড্ডায় সিবিআই

ইতিমধ্যেই বগটুই কাণ্ডে ধৃত এক নাবালককে জুভেনাইল জাস্টিস বোর্ডের কাছে পাঠানোর নির্দেশ দিয়েছে রামপুরহাট মহ্কুমা আদালত। বগটুই অগ্নিকাণ্ডে প্রথম ধৃত ২০ জনের মধ্যে একজন ছিল এই নাবালক। বর্তমানে সে রামপুরহাট সংশোধনাগারে আছে। সিবিআই তাকে জেরা করার আবেদন জানিয়েছিল। কিন্তু নাবালক হওয়ায় বিচারক সেই আবেদন মঞ্জুর করেননি। সোমবার তাকে জুভেনাইল জাস্টিস বোর্ডের কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন Tapan Kandu Murder Case: ঝালদায় তপন খুনে ধৃত নরেনের স্ত্রীও সুবিচারের আশায়

RELATED ARTICLES

Most Popular