skip to content
Wednesday, July 3, 2024

skip to content
HomeScrollশনিতে আবহাওয়ার পরিবর্তন দক্ষিণে, তিলোত্তমায় ভারী বৃষ্টির পূর্বাভাস
Weather Updates

শনিতে আবহাওয়ার পরিবর্তন দক্ষিণে, তিলোত্তমায় ভারী বৃষ্টির পূর্বাভাস

Follow Us :

কলকাতা: দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ু প্রবেশ করলেও বর্ষার সেভাবে দেখা নেই। কিন্তু, শনিবার থেকেই বদলাতে চলেছে দক্ষিণবঙ্গের আবহাওয়া। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। এর জেরে শনিবার রাজ্যজুড়ে ভারী বৃষ্টিপাতের (Rainfall Forecast) সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather News)।

শুক্রবার বৃষ্টির কারণে কলকাতার তাপমাত্রা (Temperature) অনেকাংশে কম। শনিবার বৃষ্টিপাত বাড়তে পারে তিলোত্তমায়। হাওয়া অফিস বলছে, এদিন শহরের আকাশ মূলত মেঘলা (Cloudy) থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৮৪ শতাংশ।

আরও পড়ুন: অস্বাভাবিক হারে বিমানের ভাড়া বৃদ্ধি নয়, এয়ারলাইন্সগুলিকে বার্তা কেন্দ্রের

এদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার অতি ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে। এছাড়াও ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং বীরভূমে। রবিবার ভারী বৃষ্টিপাত হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম এবং দুই ২৪ পরগনাতে।

দেখুন আরও অন্যান্য খবর:

RELATED ARTICLES

Most Popular