skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeCurrent Newsপ্রাকটিস ম্যাচে পন্থের সেঞ্চুরি, শুভমানের ৮৫

প্রাকটিস ম্যাচে পন্থের সেঞ্চুরি, শুভমানের ৮৫

Follow Us :

ইংল্যান্ডের মাটিতে একটি টেস্ট শেষ করে দ্বিতীয়টি খেলছে নিউজিল্যান্ড। আর ভারত? শুক্রবার দলের প্র্যাকটিস ম্যাচের ভিডিও বিসিসিআই টুইটারে আপলোড করতেই তা ভাইরাল হয়ে গেল। কোহলিরা নিজেদের মধ্যে প্র্যাকটিস ম্যাচ খেলে নিলেন। প্রাক্তন জাতীয় ক্রিকেটার নির্বাচক দীলিপ বেঙ্গসরকার কয়েকদিন আগেই বলেছিলেন, কোহলিদের ম্যাচ প্র্যাকটিসের খামতি থেকে যাচ্ছে। ১৮ জুনে থেকে শুরু হবে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কোহলিরা ম্যাচ প্র্যাকটিসের খামতি মেটাতে শনিবার নিজেরাই খেলে নিলেন ম্যাচ। ম্যাচটি চারদিনের হতে পারে , যাতে দুটি ইনিংস খেলা যায়।

নিজেদের ছন্দে ব্যাটিং – বোলিং , ফিল্ডিং প্র্যাকটিসই  সারলেন কোহলি – জাদেজারা।  নিজেদের মধ্যে দল ভাগ করে ম্যাচ খেলে নিচ্ছেন।

ভারতের হয়ে সবচেয়ে বেশি রানের ইনিংসটি খেলেন ঋষভ পন্থ। মিডল অর্ডারে ব্যাটিং করে অপরাজিত সেঞ্চুরি করলেন। ভিডিওতে তাঁর ব্যাটিং ধামাকাও দেখা গেছে। তিনি ৯৪ বলে করেছেন ১২১ রান। ওপেনার শুভমান গিল করেছেন ১৩৫ বলে ৮৫ রান। এছাড়া, রোহিত, পূজারা, বিরাট, রাহানে, গিল, ময়াঙ্ক – সকলে ব্যাট করলেন।

পেস বোলাররা অনেক্ষন ঘাম ঝরানোর পর ম্যাচেও বল করেন। ইশান্ত শর্মা ৩ উইকেট নিলেন ৩৬ রানের বিনিময়ে। দলের দুই স্পিনার আশ্বিন আর জাদেজা নানান অস্ত্রে শান দেওয়ার কাজ চালিয়ে যাচ্ছে। বুমরাহ, সামি, ইশান্ত সামনে বাকিরা বল করেন। আশ্বিন বিসিসিআই টিভিকে এক সাক্ষাৎকারে বলেছেন , দু বছর ধরে সব দেশ নিজের দেশে ৩ টি এবং প্রতিপক্ষের দেশে ৩টি খেলে পয়েন্টের ভিত্তিতে ফাইনাল খেলতে নামছে তৃতীয় একটি দেশে। শুধু ফাইনাল নয়, সব টেস্টই খেলা হোক নিরপেক্ষ মাঠে।

দেশ থেকে ইংল্যান্ড আসার আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর প্রস্তাব ছিল, ফাইনাল হোক তিনটি টেস্টের সিরিজ।

এই টেস্ট ফাইনাল খেলার আগে কিছুটা হলেও নিউজিল্যান্ড এগিয়ে থাকবে – এটা মনে করছেন টিম ইন্ডিয়ার পেসার মহম্মদ সামি। তাঁর যুক্তি হলো, ইংল্যান্ডে এসে ঠিক এর আগেই দুটো টেস্ট খেলে নিচ্ছে। পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারলো। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেষ্টে কিউইরা দলের সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামও দিয়ে দিতে পারল। এটাই অ্যাডভান্টেজ।

ছবি:সৌ-বিসিসিআই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular