Placeholder canvas

Placeholder canvas
HomeদেশInterest in small scale schemes: তিন স্বল্প সঞ্চয় প্রকল্পে সুদ বাড়ল সামান্য

Interest in small scale schemes: তিন স্বল্প সঞ্চয় প্রকল্পে সুদ বাড়ল সামান্য

Follow Us :

কয়েকটি স্বল্প সঞ্চয় প্রকল্পে সুদের হার সামান্য বাড়ল। সরকারি সূত্রের খবর, মাত্র তিনটি প্রকল্পে ০.১ শতাংশ থেকে বেড়ে সুদের হার হল ০.৩ শতাংশ। এর মধ্যে সিনিয়র সিটিজেনস সেভিংস স্কিমে সুদ ৭.৪ শতাংশ থেকে বেড়ে হল ৭.৬ শতাংশ। দুই ও তিন বছরের টাইম ডিপোজিটের সুদ ৫.৫ শতাংশ থেকে বেড়ে দাঁড়াল ৫.৮ শতাংশ। সামান্য বেড়েছে কিষাণ বিকাশ পত্রের সুদও। তবে পিপিএফ-সহ অন্য সব প্রকল্পে সুদ অপরিবর্তিত থাকছে। ১ অক্টোবর থেকে আগামী তিন মাস সুদের এই নয়া হার চালু থাকবে।

আরও পড়ুন:

টাকার মূল্য এখন প্রায় তলানিতে এসে ঠেকেছে। বিশ্ববাজারে মন্দার কারণেই টাকার দামের এই পতন বলে মনে করছেন অর্থনীতিবিদরা। বৃহস্পতিবারই প্রাক্তন জাতীয় অর্থনৈতিক উপদেষ্টা কৌশিক বসু প্রশ্ন তুলেছেন, আর কত নামবে টাকার দাম?  এদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম হু-হু করে বাড়ছে। পাল্লা দিয়ে দেশে বাড়ছে শিক্ষিত বেকারের সংখ্যা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি বিশ বাঁও জলে। সবমিলিয়ে নিত্যদিনের সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে আমজনতাকে।

বুধবার থেকে শুরু হয়েছে রিজার্ভ ব্যাঙ্কের মনিটরি পলিসি কমিটির গুরুত্বপূর্ণ সভা। চলবে শুক্রবার পর্যন্ত। তাতে পৌরোহিত্য করছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস। শুক্রবার রেপো এবং রিভার্স রেপো রেটের হার ঘোষণা হওয়ার কথা। সূত্রের খবর, ওই হার বাড়তে পারে। বৈঠকে টাকার ক্রমাগত অধোগতি নিয়েও আলোচনা চলছে।

RELATED ARTICLES

Most Popular