skip to content
Thursday, July 4, 2024

skip to content
HomeখেলাTeam India: ম্যান অফ দ্য ম্যাচ সূর্য, ডাচদের ৫৬ রানে হারিয়ে গ্রুপ...

Team India: ম্যান অফ দ্য ম্যাচ সূর্য, ডাচদের ৫৬ রানে হারিয়ে গ্রুপ শীর্ষে ভারত 

Follow Us :

প্রত্যাশামতোই নেদারল্যান্ডসকে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে হারাল ভারত। ভারতের ১৭৯ রানের জবাবে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান তোলে নেদারল্যান্ডস। ৫৬ রানে জয়ে কিছুটা হলেও রান রেট বাড়বে রোহিত শর্মাদের। তবে রোহিত নিশ্চয়ই আরও বড় ব্যবধানে জয়ের আশা করেছিলেন। নেদারল্যান্ডসের ১০ উইকেট তুলতে না পারা অস্বস্তি দেবে বোলারদের। 
টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ওপেনিং জুটির ফর্মে ফেরা এই বিশ্বকাপের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। রোহিত ৩৯ বলে ৫৩ করে ফর্মে ফিরলেন ঠিকই কিন্তু ফের ব্যর্থ কে এল রাহুল। ১২ বলে ৯ রান করে এলবিডব্লু হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। রোহিত এবং কোহলি ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তবে রান রেট ছিল ছয়ের আশেপাশে। প্রথম ছয় ওভারে ওঠে মাত্র ৩২ রান। পরে অবশ্য রানের গতি বাড়ান বিরাট কোহলি (৪৪ বলে ৬২)এবং সূর্যকুমার যাদব। সবথেকে বিধ্বংসী মেজাজে ছিলেন সূর্যকুমার। ভারতের ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ ৫১ রেয়ান করলেন মাত্র ২৫ বলে। বিশ্বকাপের মঞ্চে এটা তাঁর প্রথম হাফ সেঞ্চুরি এবং সেই সঙ্গে প্রথম ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার। 

আরও পড়ুন: BCCI: রোহিত-বিরাটদের সমান ম্যাচ ফি হরমনপ্রীত-মন্ধানাদের, ঐতিহাসিক সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের   

ডাচ ব্যাটাররা কখনওই ভারতের বোলারদের চাপে ফেলতে পারেননি। বরং এক-দুই ওভার পর পর উইকেট পড়তে থাকে তাদের। নেদারল্যান্ডসের হয় সর্বোচ্চ রান টিম প্রিঙ্গলের ১৫ বলে ২০। 
পাকিস্তান ম্যাচে ১ ওভারে ২১ রান দেওয়া অক্ষর প্যাটেল আজ সবথেকে সফল বোলার। চার ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন তিনি। ২ উইকেট করে পেয়েছেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং এবং রবিচন্দ্রন অশ্বিনও। তবে তাঁরা অক্ষরের মতো আঁটোসাঁটো বোলিং করতে পারেননি। 
 

RELATED ARTICLES

Most Popular