skip to content
Saturday, June 29, 2024

skip to content
Homeজেলার খবরআধার কার্ডের নামে প্রতারণা, গ্রেফতার ২

আধার কার্ডের নামে প্রতারণা, গ্রেফতার ২

Follow Us :

ঘাটাল: ফের প্রতারনা চক্রের হদিস মিলল পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। বিগত বেশ কয়েক মাস ধরে আধার কার্ড বানিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে গ্রামবাসীর টাকা হাতিয়ে বেড়াচ্ছিল দুই যুবক। অবশেষে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে শনিবার দুই যুবককে গ্রেফতার করে পুলিশ।

ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার মনসুকা দুই গ্রাম পঞ্চায়েত এলাকায়। ধৃত শম্ভু সিং ছাড়াও রয়েছে আরও এক যুবক। যদিও তাঁর নাম পরিচয় এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

আরও পড়ুন: করোনা পরিস্থিতি, রবিবার রাত আটটা থেকে বন্ধ দোকানবাজার

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুধু আধারই নয়, কারও জন্ম সার্টিফিকেট , আবার কারও আবার জমির রেকর্ড করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতানো চলছিল। আধার কার্ডের ভুল সংশোধন হোক কিংবা নতুন আধার কার্ড বানানো, সবকিছুতেই ওই যুবকের কাছে অন্ধের মতো ছুটে যেত গ্রামবাসীরা। অভিযোগ, বিভিন্ন গ্রামে গিয়ে মোটা টাকার বিনিময়ে আধার কার্ড নিয়ে জালিয়াতি কারবার চালাচ্ছিল শম্ভু। পুলিশের চোখ এড়িয়ে চালাচ্ছিল আধার সেন্টার।

আরও পড়ুন: ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশের অভিযোগ, গ্রেফতার

কিন্তু মাসের-পর-মাস গড়ালেও আধার কার্ড না আসায় গ্রামের মানুষের ভুল ভাঙতে শুরু করে। অবশেষে প্রতারক যুবককে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দিলেন গ্রামবাসীরা।

অন্যদিকে শনিবার টাকার বিনিময়ে আধার কার্ড করানোর অপরাধে নারায়নগড় থেকে একজনকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনিপুরের নারায়ণগড় থানার কাশীপুরের মেটালে এলাকায়। ৫০০ টাকার বিনিময়ে আধার কার্ড করে দেওয়ার নাম করে প্রচুর মানুষের অর্থ হাতিয়েছেন বলে অভিযোগ।

 

RELATED ARTICLES

Most Popular