Placeholder canvas

Placeholder canvas
HomeদেশAbhishek Case in Supreme Court | শীর্ষ আদালতে অভিষেক মামলার শুনানি শুক্রবার

Abhishek Case in Supreme Court | শীর্ষ আদালতে অভিষেক মামলার শুনানি শুক্রবার

Follow Us :

নয়াদিল্লি: তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  (Abhishek Banerjee) বিরুদ্ধে যাতে কোনও কড়া পদক্ষেপ না করা হয়, তার জন্য সোমবার আবেদন করা হল সুপ্রিম কোর্টে (Supreme Court)। অভিষেকের আইনজীবী অভিষেক মনুসিংভি (Abhishek Manusinghvi) সোমবার শীর্ষ আদালতের বিচারপতি অনিরুদ্ধ বসুর (Aniruddha Basu) এজলাসে ওই আবেদন করেন। মামলার শুনানি হবে আগামী শুক্রবার।

অভিষেকের আইনজীবী আদালতে জানান, শনিবার তাঁকে টানা নয় ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি সমস্ত প্রশ্নের জবাব দেন। তার আগে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) তাঁকে ২৫ লক্ষ টাকা অর্থদণ্ড দিয়েছে। সেই নির্দেশের বিরুদ্ধেও সুবিচার চাওয়া হয়েছে। তবে শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, মামলা শোনা হবে শুক্রবার।কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা (Amrita Sinha) বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) নির্দেশই বহাল রেখে জানিয়েছিলেন,  নিয়োগ দুর্নীতির বিষয়ে জেলবন্দি প্রাক্তন তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের (Kuntal Ghosh) চিঠির প্রেক্ষিতে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই নির্দেশ চ্যালেঞ্জ করে অভিষেক এবং কুন্তল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যান। ডিভিশন বেঞ্চ শুক্রবার সেই আবেদন ফিরিয়ে দেয়। অভিষেকরা প্রধান বিচারপতি টি এস শিভগননমের বেঞ্চে যান। সেই বেঞ্চও জানায় দ্রুত শুনানি সম্ভব নয়। অভিষেকরা অবসরকালীন বেঞ্চে যেতে পারেন কিংবা গ্রীষ্মাবকাশ পর্যন্ত অপেক্ষা করতে পারেন। পাশাপাশি অভিষেকরা সুপ্রিম কোর্টেও দরবার করেন।

আরও পড়ুন: Bengaluru | Underpass | আন্ডারপাসের জমা জলে গাড়ি আটকে প্রাণ গেল তরুণীর 

ইতিমধ্যে বিচারপতি অমৃতা সিনহার নির্দেশমতো সিবিআই অভিষেককে শনিবার হাজিরা দেওয়ার জন্য শুক্রবারই নোটিস ধরায়। তৃণমূল নেতা তখন বাঁকুড়ায় জনসংযোগ যাত্রায় ব্যস্ত ছিলেন। সেখান থেকেই অভিষেক জানিয়ে দেন, যাত্রা বন্ধ রেখে তিনি শনিবার নিজাম প্যালেসে হাজিরা দেবেন। অভিষেক শনিবার বেলা ১১টাতেই নিজাম প্যালেসে হাজির হয়ে যান। তাঁকে ৯ ঘণ্টা ৪০ মিনিট জিজ্ঞাসাবাদ করেন সিবিআই অফিসাররা। রাত পৌনে নটায় নিজাম প্যালেসের ১৪তলা থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। অভিষেক বলেন, এই দীর্ঘ জিজ্ঞাসাবাদের নিট ফল শূন্য। যাঁরা ডেকেছিলেন, তাঁদের সময় নষ্ট। আমারও সময় নষ্ট। আমি বলেছি, এই সব ডাকাডাকি বন্ধ করুন। আমার বিরুদ্ধে অভিযোগ থাকলে কিংবা তা প্রমাণ হলে গ্রেফতার করুন আমাকে। তাঁর আরও অভিযোগ, জনজোয়ার যাত্রার ভিড় দেখে বিজেপি ভয় পেয়েছে। তাই আমার পিছনে লেগেছে ওরা। তিনি বলেন, প্রথম থেকেই আমাকে টার্গেট করেছে বিজেপি। ইডি, সিবিআই দেখিয়ে আমাকে ভয় পাওয়ানো যাবে না। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশের বিরুদ্ধে শনিবারও হাজিরা দেওয়ার আগে অভিষেক সুপ্রিম কোর্টে আবেদন জানান। সেই কথা তিনি সিবিআইকে লিখিতভাবে জানিয়েও রাখেন। সেই আবেদনের ভিত্তিতেই শীর্ষ আদালত সোমবার জানায়, শুনানি হবে শুক্রবার

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Narendra Modi | ভোট আবহে বর্ধমানের সভা থেকে কী বললেন মোদি, দেখুন ভিডিও
27:17
Video thumbnail
Rahul Gandhi | অমেঠী নয়, মা সনিয়ার কেন্দ্র রায়বরেলী থেকে প্রার্থী রাহুল
05:30
Video thumbnail
Raj Bhaban | রাজভবনে পুলিশের প্রবেশে 'নিষেধাজ্ঞা', বৃহস্পতিবার রাতে বিবৃতি রাজভবনের
03:14
Video thumbnail
ধর্মযুদ্ধে মুখোমুখি | বিজেপির ৪০০ পারের পাল্টা কী বললেন অলোকেশ দাস, দেখুন ভিডিও
09:32
Video thumbnail
Narendra Modi | ভোট আবহে ফের বঙ্গে প্রধানমন্ত্রী, আজ রাজ্যে তিনটি জনসভা করবেন মোদি
08:25
Video thumbnail
Rahul Gandhi | অমেঠি নয়, রায়বরেলিতে প্রার্থী রাহুল
01:56
Video thumbnail
Rahul Gandhi | প্রিয়াঙ্কা লড়াইয়ে নেই, অমেঠির বদলে সনিয়ার রায়বরেলি-তে প্রার্থী রাহুল
05:30
Video thumbnail
Howrah | হাওড়ার বাঁকড়ায় গুলি, প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ
02:04
Video thumbnail
CV Anand Bose | রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, রাজভবনের ওসিকে প্রথমে অভিযোগ জানান মহিলা
09:39
Video thumbnail
Rahul Gandhi | অমেঠি নয়, মায়ের কেন্দ্র রায়বরেলি থেকে প্রার্থী রাহুল
07:04