skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeEuro Cup 2024মুখোশ পরে বড় পরীক্ষা এমবাপের, প্রতিপক্ষে লেওয়ানডস্কি  
UEFA EURO 2024

মুখোশ পরে বড় পরীক্ষা এমবাপের, প্রতিপক্ষে লেওয়ানডস্কি  

ফ্রান্সকে আজ পোল্যান্ডের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না

Follow Us :

ডর্টমুন্ড: অস্ট্রিয়ার বিরুদ্ধে নাক ভেঙে গিয়েছিল কিলিয়ান এমবাপের (Kylian Mbappe)। শোনা যাচ্ছিল, নেদারল্যান্ডসের (Netherlands) বিরুদ্ধে মুখোশ পরে নামবেন তিনি। কিন্তু ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ (Didier Deschamps) ঝুঁকি নেননি। ভবিষ্যতের কথা ভেবে এমবাপেকে বেঞ্চেই রেখে দেন। কিন্তু আজ পোল্যান্ডের (Poland) বিরুদ্ধে তাঁকে খেলতেই হবে। কারণ আজকের ম্যাচের উপর নক আউটে যাওয়ার অঙ্ক নির্ভর করছে।

ডি গ্রুপে নেদারল্যান্ডস এবং ফ্রান্স, দুই দলেরই চার পয়েন্ট, গোলপার্থক্যও সমান। কিন্তু বেশি গোল করায় শীর্ষে রয়েছে ডাচরা। তাই গ্রুপ শীর্ষে থেকে শেষ করতে হলে ফ্রান্সকে আজ পোল্যান্ডের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না। একই সময়ে আয়োজিত অস্ট্রিয়া বনাম নেদারল্যান্ডস ম্যাচে নেদারল্যান্ডসের থেকে ভালো ফল করতে হবে। বলা ভালো গোলের ব্যবধান বেশি রেখে জিততে হবে।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিঃশব্দে বিদায় ওয়ার্নারের

এরকম পরিস্থিতিতে দলের সেরা তারকাকে চাই। দেশঁ জানিয়ে দিয়েছেন, এমবাপে খেলবেন। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ফরাসি কোচ বলেন, “ক্ষত অনেক শুকিয়ে গিয়েছে। মুখোশের সঙ্গে মানিয়ে নিয়েছে এমবাপে। ও খেলতে চায়, খেলার জন্য মুখিয়ে আছে। আমরা সবাই কিলিয়ানের দক্ষতা জানি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে গোল করতে না পারার একটা কারণ ছিল অদক্ষতা। কিলিয়ান এবার খেলবে আর হয়তো গোল করতে সাহায্য করবে এবং আমাদের ম্যাচ জেতাবে।”

প্রসঙ্গত, আজ ফ্রান্সের প্রতিপক্ষ পোল্যান্ড আগেই নক আউটের দৌড় থেকে ছিটকে গিয়েছে। প্রথম দুই ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি তাদের সেরা খেলোয়াড় রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski), তবে আজ তিনি খেলবেন বলে জানা গিয়েছে। বার্সেলোনার স্ট্রাইকার অবসরের জল্পনা উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, বয়স ৩৬ হতে পারে, কিন্তু এখনও তাঁর মধ্যে আগুন অবশিষ্ট আছে।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular