skip to content
Wednesday, July 3, 2024

skip to content
HomeCurrent News'জনতার দরবার' ঘিরে তৃণমূল বিধায়ক-জেলা সভাপতির কোন্দল

‘জনতার দরবার’ ঘিরে তৃণমূল বিধায়ক-জেলা সভাপতির কোন্দল

Follow Us :

বিষ্ণুপুর: বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর নিজেদের গড় ও সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা শুরু করেছে বাঁকুড়া জেলা তৃণমূল নেতৃত্ব। শুরু হয়েছে নতুন কর্মসূচি ‘জনতার দরবার’। সেই কর্মসূচি ঘিরেই জেলা তৃণমূলের অন্দরে কোন্দল শুরু হয়েছে। সামাজিক মাধ্যম-প্রকাশ্যে জেলা তৃণমূল চেয়ারম্যানকে আক্রমণ করলেন দলীয় বিধায়ক।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরার এই কর্মসূচির বিরুদ্ধে সামাজিক মাধ্যমে সরব হয়েছেন তালডাংরার নব নির্বাচিত তৃণমূল বিধায়ক তথা তৃনমূলের সাধারণ সম্পাদক অরুপ চক্রবর্তী। প্রাক্তন মন্ত্রীকে পরোক্ষে হারা নেতা বলেও কটাক্ষ করেছেন তিনি। মানুষ কেন পার্টি অফিসে আসবেন মানুষের দরবারে যেতে হবে নেতাদের, মন্তব্য করেন অরুপ চক্রবর্তী।

ফেসবুক পোস্ট ও কমেন্ট।

বিধানসভা নির্বাচনের আগে পর্যন্ত তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতির পদে ছিলেন রাজ্যের পঞ্চায়েত দফতরের রাষ্ট্রমন্ত্রী শ্যামল সাঁতরা। তাঁর নেতৃত্বে বাঁকুড়া জেলায় বিধানসভা নির্বাচন হলেও তেমন ভালো ফল করতে পারেনি তৃণমূল। জেলার বারোটি আসনের মধ্যে ৮ টি আসনেই হারতে হয় তৃণমূলকে। সোনামুখী বিধানসভা কেন্দ্রে হারতে হয় মন্ত্রী তথা তৃণমূলের তৎকালীন জেলা সভাপতি শ্যামল সাঁতরাকেও। বিধানসভা নির্বাচনের এই খারাপ ফলের জন্য সম্প্রতি বাঁকুড়া জেলায় সাংগঠনিক ব্যাপক রদবদল হয়। বাঁকুড়া জেলাকে বাঁকুড়া ও বিষ্ণুপুর দুটি পৃথক সাংগঠনিক জেলা হিসাবে ভাগ করে সভাপতির দায়িত্ব দেওয়া হয় দু’জনকে।

আরও পড়ুন-প্রবল বৃষ্টিতে বাড়ি ধসে মেদিনীপুরে মৃত ৭

বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি হন তালডাংরার বিধায়ক তথা বাঁকুড়া জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক অরুপ চক্রবর্তী ঘনিষ্ঠ দিব্যেন্দু সিংহ মহাপাত্রকে। এই সাংগঠনিক রদবদলের পরেও তৃণমূলের বাঁকুড়া জেলা কার্যালয়ে ‘জনতার দরবার’ কর্মসূচি চলে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষদের অভাব অভিযোগ শুনে তা মেটানোর চেষ্টা করেন তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার সেই কর্মসূচির ফেসবুক পোস্ট করেন প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরা। সেই পোস্টেই তালডাংরার বিধায়ক অরুপ চক্রবর্তী কমেন্ট করেন, “বিজেপি নেতারা তৃণমূলের জয়কে যেমন মেনে নিতে পারছে না, আমাদের কিছু কিছু নেতাও হেরে গিয়ে পরাজয় ভুলতে পারছে না। চেপে বসে থাকার চেষ্টা করছে”(লেখা অপরিবর্তিত)। এই কমেন্ট ঘিরে তৃণমূলের অন্দরের চাপানউতোর শুরু হয়েছে।

আরও পড়ুন-শিলিগুড়িতে আইএনটিটিইউসি’র সভাকে ঘিরে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ

অরুপ চক্রবর্তীর কমেন্টের পরও বুধবার বাঁকুড়া তৃণমূল ভবনে জনতার দরবার কর্মসূচি পালন করেন প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরা। যদিও তিনি অরুপ চক্রবর্তীর কমেন্ট সম্পর্কে মুখ খুলতে চাননি। তবে, বিধায়ক অরুপ চক্রবর্তীর কটাক্ষ করে বলেন, জনতার দরবার জন প্রতিনিধিরা করেন। মন্ত্রী হেরে যাওয়ার পরেও মেনে নিতে পারছেন না যে তিনি জনপ্রতিনিধি নন। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে এই কাজ করা হচ্ছে। দলের নিয়ম সকলকেই মানতে হবে।

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Kalyan Banerjee | মোদিকে কী বললেন তৃণমূলের কল্যাণ? রেগে লাল বিজেপি সাংসদরা
00:00
Video thumbnail
আজকে (Aajke) | পিটিয়ে মারা থেকে চোপড়া, আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তো উঠবেই
00:00
Video thumbnail
চতুর্থ স্তম্ভ | Fourth Pillar | ইডি, আদালত, কৌস্তুভ রায়, কেজরিওয়াল আর হেমন্ত সোরেন, মামলা কিন্তু এক
00:00
Video thumbnail
Rahul Gandhi | মোদিকে চিঠি রাহুলের, কী চাইছেন দেখুন
00:00
Video thumbnail
Politics | পলিটিক্স (02 July, 2024)
14:55
Video thumbnail
Fourth Pillar | ইডি, আদালত, কৌস্তুভ রায়, কেজরিওয়াল আর হেমন্ত সোরেন, মামলা কিন্তু এক (পর্ব-২)
12:02
Video thumbnail
Aajke | এ এক আজব রাজ্যপাল, নিজের পিঠ বাঁচাতে ব্যস্ত
10:54
Video thumbnail
Kalyan Banerjee | মোদিকে কী বললেন তৃণমূলের কল্যাণ? রেগে লাল বিজেপি সাংসদরা
07:33:25
Video thumbnail
Kalyan Banerjee | ওম বিড়লাকে কী বললেন কল্যাণ? তারপর সংসদে কী হল দেখুন
08:23:26
Video thumbnail
Akhilesh Yadav | সংসদে হেরো সরকার, আর কী বললেন অখিলেশ? উত্তাল সংসদ
08:13:19