skip to content
Monday, July 1, 2024

skip to content
Homeলাইফস্টাইলTired eyes: ক্লান্ত চোখকে নিমেষে সারিয়ে তুলুন এইভাবে

Tired eyes: ক্লান্ত চোখকে নিমেষে সারিয়ে তুলুন এইভাবে

Follow Us :

ল্যাপটপ কিংবা ফোন এক টানা উজ্জ্বল আলোর সামনে থাকা কিংবা রাত জাগা, ঘুমের অভাব, আধুনিক জীবনযাপনের চাপ পড়ছে আমাদের চোখের ওপর। আর চোখের ওপর চলা ক্রমাগত এই চাপের কারণে ক্লান্ত হয়ে পড়ছে আমাদের চোখ।তাই চোখ ফোলা কিংবা ক্লান্তির ছাপ পড়ছে চোখের ওপর। বাড়ছে ডার্ক সার্কেলের সমস্যা। কিংবা চোখের কোলে চামড়া জরজর হয়ে যাওয়া। তাই প্রয়োজন আলাদা করে চোখের যত্ন নেওয়ার। বাড়িতেই সহজলভ্য প্রাকৃতিক উপকরণ দিয়ে চোখের ক্লান্তি দূর করুন এই ভাবে।

গোলাপ জল ও শশা

শশা কুচিয়ে নিয়ে এক চামচ গোলাপ জলের সঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলো ভিজিয়ে নিন এবং ১০ মিনিট চোখর ওপর রেখে দিন। দশ মিনিট পর চোখ ধুয়ে নিন। শশা চোখের তলার আর্দ্রতা ফিরিয়ে আনবে এবং গোলাপ জল ত্বক সারিয়ে তুলবে। দেখবেন আপনার চোখের ক্লান্তি দূরে চলে যাবে, চোখের চামড়া টানটান হবে এবং তরতাজা হয়ে উঠবে।

টি ব্যাগস

দুটো টি ব্যাগ ব্যবহার করার পর ফ্রিজে রেখে দিন। এবার দশ মিনিট পর চোখ ধুয়ে ফেলুন।

চায়ে ক্যাফেন ও অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। এটা চোখের ফোলা ভাব কমিয়ে দেয় এবং চোখের চামড়া টানটান এবং উজ্জ্বল করে দেয়।

মধু ও আমন্ড অয়েল     

এক চামচ আমন্ড অয়েলের সঙ্গে মধু মিশিয়ে একটা মিশ্রণ বানিয়ে নিন। এবার এই মিশ্রণটা আপনার চোখে ও আশেপাশের অংশে ভাল করে লাগিয়ে নিন। পনেরো থেকে কুড়ি মিনিট চোখে লাগিয়ে ধুয়ে নিন।আমন্ড ও মধু দুটোই ত্বকে আর্দ্রতা জোগায় এবং ত্বকের ভিতরে গিয়ে সেই আর্দ্রতা আটকে রাখে।তাই চোখের চারপাশে দাগছোপ সহজেই পরিষ্কার হয়ে যায়।   

এই তিনটির মধ্যে যে কোনও একটি প্যাক ব্যবহার করুন। ভাল ফল পেতে নিয়মিত ব্যবহার করুন দেখবেন সমস্ত ক্লান্তি দূর হয়ে চোখ কথা বলে উঠবে।   

RELATED ARTICLES

Most Popular