skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeকলকাতাKolkata CP: কলকাতার নতুন নগরপাল বিনীত গোয়েল

Kolkata CP: কলকাতার নতুন নগরপাল বিনীত গোয়েল

Follow Us :

কলকাতা : কলকাতার নতুন নগরপাল হলেন বিনীত গোয়েল (CP Vinit Goyel)। এর আগে তিনি রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের প্রধান ছিলেন । চলতি বছর পঞ্জাবের দুই কুখ্যাত গ্যাংস্টারকে ধরে খবরের শিরোনামে এসেছিলেন । আর এবার তার পুরস্কার পেলেন । আগামী কাল, ৩১ ডিসেম্বর বেলা ১২টার সময় তিনি দায়িত্ব বুঝে নেবেন । বর্তমান নগরপাল সৌমেন মিত্রের (Soumen Mitra) মেয়াদ শেষ হচ্ছে আগামী কালই ।

একুশের নির্বাচনের আগে অনুজ শর্মার জায়গায় কলকাতা পুলিশ কমিশনার করা হয়েছিল সৌমেন মিত্রকে । কলকাতায় সুষ্ঠু ভাবে ভোটের কাজ করার জন্য সৌমেন মিত্রের প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার বিনীত গোয়েলের হাতে কলকাতার সুরক্ষার দায়িত্ব । সামনেই ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবস । রয়েছে নেতাজি জন্মজয়ন্তী । স্বাভাবিক ভাবেই কলকাতায় জনসমাগম হবে । এই পরিস্থিতিতে নতুন কমিশনারের সামনে নতুন চ্যালেঞ্জ হতে চলেছে ।

আরও পড়ুন: New Year’s Eve 2021: ওমিক্রন নয়, রোমিওদের ঠেকানোই পুলিসের বড় পরীক্ষা

রাজ্য পুলিসে আরও রদবদল করা হয়েছে। ৫ জন আইপিএস অফিসারের পোস্টিং করানো হচ্ছে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য, কৃষ্ণনগরেরে ডিআইজি সুকেশ কুমার জৈনের বদলি করে কলকাতায় আনা হচ্ছে পশ্চিমবঙ্গ ট্রাফিকের ডিআইজি করে।ওয়াই রঘুবংশি, বর্তমানে জলপাইগুড়ির এসপি (জলপাইগুড়ি জেলা পুলিস)। তাঁকে বদলি করে আলিপুরদুয়ারের এসপি করা হচ্ছে। অন্যদিকে, আলিপুরদুয়ারের বর্তমান এসপি ডঃ ভোলানাথ পাণ্ডেকে  বদলি করে জলপাইগুড়ির জেলা পুলিসের এসপি করা হয়েছে। কলকাতার ডিসি, এসটিএফ অপরাজিতা রাইকে বদলি করে কালিংপঙের এসপি করা হয়েছে। অন্যদিকে, কালিংপঙের এসপি হরিকৃষ্ণ রাইকে বদলি করে কলকাতার ডিসি, এসটিএফ করা হয়েছে।

 

RELATED ARTICLES

Most Popular